ALL SCHEMENEWS UPDATE

বাংলা আবাস যোজনা : Bangla Awas Yojana 2023

বাংলা আবাস যোজনা : Bangla Awas Yojana 2023

বাংলা আবাস যোজনা : Bangla Awas Yojana 2023
বাংলা আবাস যোজনা : Bangla Awas Yojana 2023

Sarkari Chakri :

নমস্কার বন্ধুগণ,

বাংলার আবাস যোজনা।। বিরাট ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আবেদন করলেই পেয়ে যাবেন বেশ মোটা অংকের টাকা । Bangla Awas Yojna New Update

পশ্চিমবঙ্গের বাসিন্দাদের জন্য এক বিরাট খবর শোনালেন মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়। সামনে যে পঞ্চায়েত ভোট রয়েছে তার জন্য বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে জনসভা করে চলেছেন মুখ্যমন্ত্রী, এমনই এক জনসভায় মুখ্যমন্ত্রী আবাস যোজনার প্রসঙ্গ তুলে বলেছেন যে বাংলা আবাস যোজনায় ঘরের টাকা এখনো পাননি তাদের টাকা ঘর তৈরির জন্য খুব শীঘ্রই তাদের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকে যাবে।

 তিনি আরো জানিয়েছেন এই যে বাংলার আবাস যোজনা নতুন আবেদন খুব শীঘ্রই নেওয়া শুরু হয়ে যাবে। এই আবেদন নেওয়ার পর যারা যোগ্য তাদের জন্যও ঘর তৈরি টাকা খুব শীঘ্রই দিয়ে দিবে।ইতিমধ্যেই বাংলার আবাস যোজনা ঘরের লিস্ট তৈরি হচ্ছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়।







 এই আবাস যোজনা টাকা কিন্তু বেশ মোটা অংকের তাই যারা যোগ্য প্রার্থী অবশ্যই এখানে আবেদন করে দিন। এখানে আবেদন করলে যোগ্য প্রার্থীরা 1 লক্ষ 40 হাজার টাকা পেয়ে যাবেন। নবান্নে সম্প্রতি এক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় বিজেপি সরকারের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে বলেছেন যে একমাত্র আমাদের এই রাজ্য পশ্চিমবঙ্গ বাদ দিয়ে বাকি সব রাজ্যে আবাস যোজনা টাকা সময়মতো পৌঁছে দিচ্ছে কিন্তু আমাদের রাজ্য এসব থেকে বঞ্চিত হচ্ছে কেন? তিনি অত্যন্ত দুঃখের সহিত একথা বলেছেন যে কেন্দ্র সরকার না দিলেও আমাদের এই রাজ্যে রাজ্যবাসী কল্যাণার্থে একা একা প্রকল্প চালাতে গিয়ে রাজ্য সরকারের রাজকোষে টান পড়তে দেখা গেছে। আগে যেসব ব্যক্তি আবেদন করেছিলেন এই যোজনার জন্য তাদের টাকা মূলত এই কারণেই তাদের একাউন্টে এখনো পর্যন্ত পৌঁছাতে পারেনি বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

 নবান্নে যে বৈঠক মুখ্যমন্ত্রী করেছিলেন সেখানে তিনি রাজ্যের মহিলাদের কাছে সাহায্য প্রার্থনা করেছেন কেননা লক্ষীর ভান্ডার, কন্যাশ্রী, রূপশ্রী, যুবশ্রী ইত্যাদি মহিলাদের আর্থিক সাহায্য প্রদানের জন্য এ রাজ্য সরকার এ সকল প্রকল্প গুলি চালু করেছিল কিন্তু রাজকোষে টান পরা সত্ত্বেও তিনি এগুলি বন্ধ করতে দেননি। তাই 2024 সালের লোকসভা ভোটে কেন্দ্রে বিজেপি সরকার কে উল্টে দেওয়ার জন্য রাজ্যের মহিলাদের কাছে সাহায্য চেয়েছেন মুখ্যমন্ত্রী নিজেই। তিনি রাজ্যের মহিলাদের এই আশ্বাস দিয়েছেন যে, যদি আগামী লোকসভা ভোটে বিজেপি সরকারের পতন ঘটে ও তৃণমূল সরকার কেন্দ্রে যেতে পারে তাহলে এই বাংলার আবাস যোজনা আবার নতুন করে এক অনন্যভাবে শুরু করবেন বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়।

 তবে এখনো পর্যন্ত আপাতত যে সকল ব্যক্তি আবেদন করে টাকা পাননি তাদের টাকা খুব শীঘ্রই তাদের একাউন্টে দিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন। তবে এখনো দেখা যাচ্ছে এর রাজ্যের বহু প্রান্তে, জেলায় জেলায় প্রচুর দুস্থ পরিবার রয়েছে যাদের নিজের মাথার উপর এখনো পর্যন্ত কোনো রকম ছাদ নেই। তারা সকলেই এই প্রকল্পে আবেদন জানাতে পারি এবং জানালে পেয়ে যাবে বাড়ি তৈরির জন্য 1 লক্ষ্য 40 হাজার টাকা।

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button