12th pass jobALLINDIAJOBNEWS

কনস্টেবল স্টেনোগ্রাফার পদে কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে

কনস্টেবল স্টেনোগ্রাফার পদে কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে

কনস্টেবল স্টেনোগ্রাফার পদে কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে
কনস্টেবল স্টেনোগ্রাফার পদে কর্মী নিয়োগ

বুরো অফ পুলিশ রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় বিভিন্ন শূন্যপদে কনস্টেবল স্টেনোগ্রাফার নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে বুরো অফ পুলিশ রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট (BPRD)। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।


পোস্ট তারিখ:-

০৯.০৬.২০২৩


বিজ্ঞাপন নাম্বার:-

15/42/2018-Dep/Estt (e-14297)


কি পদ্ধতিতে আবেদন করবেন:-

এখানে অনলাইন ও অফলাইন দুটি পদ্ধতিতেই আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। আবেদনের জন্য প্রার্থীদের বৈধ ইমেল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে। এবং সেই সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস।


কিভাবে আবেদন করবেন:-

এখানে প্রার্থীরা অফলাইনের মাধ্যমে আবেদন করার জন্য নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি থেকে আবেদন পত্রটিকে ডাউনলোড করে নিতে হবে। তারপর সেই আবেদন পত্রটিকে সুন্দরভাবে পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে নিচের দেওয়া ঠিকানাই পাঠাতে হবে। এছাড়া যারা অনলাইনে ইমেইলের মাধ্যমে আবেদন করতে ইচ্ছুক, তারা নিচের দেওয়া ইমেইল আইডি তে আবেদন পত্রটির পিডিএফ কপি ই-মেইলের মাধ্যমে পাঠিয়ে দিতে হবে। 


আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা:-

Additional Deputy Director (Estt), Bureau of Police Research & Development, NH-48, Mahipalpur, New Delhi-110037


আবেদনপত্র জমা দেওয়ার ইমেইল আইডি:-

ad.estab@bprd.nic.in


প্রার্থী বাছাই পদ্ধতি:-

ইন্টারভিউর মাধ্যমে প্রার্থী বাছাই করে নেওয়া হবে এবং তার সঙ্গে নেওয়া হবে পার্সোনালিটি টেস্ট


কোন সংস্থা নিয়োগ করছে:-

বুরো অফ পুলিশ রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট (BPRD)


পদের নাম:-

Principle Scientific Officer (Weapons),  Assistant Director, Senior Scientific Officer Grade I,  Senior Scientific Assistant, Research Assistant, Stenographer Grade-I/PA, Junior Investigator, Instructor/Faculty, Drill Instructor , Senior Investigator, Inspector , Drivers সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।


কাজের স্থান:-

ভারতের বিভিন্ন জায়গায় নিয়োগ করা হবে।


শূন্যপদ:- 

মোট শূন্যপদ ফাঁকা আছে ৭৯ টি


বেতন:-

বিভিন্ন পদ অনুযায়ী আলাদা আলাদা বেতন দেওয়া হবে। বেতনের পরিমাণ জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন


শিক্ষাগত যোগ্যতা:-

যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস বা তার সমতুল্য যোগ্যতার প্রয়োজন। কিছু পদের ক্ষেত্রে প্রার্থীদের গ্রাজুয়েশন পাস দরকার। সেই সঙ্গে প্রার্থীদের স্টেনোগ্রাফির দক্ষতা, কম্পিউটার টাইপিং টেস্টের দক্ষতা প্রয়োজন। আরো বিস্তারিত জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন।


বয়স:-

বয়স সীমার কথা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।


জাতীয়তা:-

অবশ্যই ভারতীয় হতে হবে


আবেদন মূল্য:-

কোন আবেদন মূল্য লাগবেনা


আবেদনের শেষ তারিখ:-

০৭.০৮.২০২৩


অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

অফিশিয়াল নোটিশ – Click Here

আবেদনের লিঙ্ক – Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button