WESTBENGALJOBNEWS

Group C পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে

Group C পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে

Group C পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে
Group C পদে কর্মী নিয়োগ

Saha Institute of Nuclear Physics এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় Group C পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে Saha Institute of Nuclear Physics (SINP)। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয় প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।


পোস্ট তারিখ:-

১১.০৭.২০২৩


বিজ্ঞাপন নাম্বার:-

SINP/Estt./Advt./08/2023


কি পদ্ধতিতে আবেদন করবেন:-

প্রার্থীদের এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস


কিভাবে আবেদন করবেন:-

প্রার্থীদের এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে সাহা ইনস্টিটিউট অফ নিউক্লিয়ার ফিজিক্স (SINP) এর অফিসিয়াল ওয়েবসাইটে (www.saha.ac.in/web/) গিয়ে আগে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তারপর নির্দিষ্ট আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটি কে সম্পন্ন করতে হবে। তারপর আবেদনের একটি হার্ডকপি প্রিন্ট আউট করে আপনার কাছে সংরক্ষিত করে রাখতে হবে।


প্রার্থী বাছাই পদ্ধতি:-

লিখিত পরীক্ষা, টাইপিং টেস্ট এবং ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী বাছাই করা হবে।

কোন সংস্থা নিয়োগ করছে:-

Saha Institute of Nuclear Physics (SINP)


পদের নাম:-

Group C পদের টেকনিশিয়ান বি, ইঞ্জিনিয়ার সি এবং লোয়ার ডিভিশন ক্লার্ক পদে কর্মী নিয়োগ করা হবে।


কাজের স্থান:-

পশ্চিমবঙ্গের কলকাতায় নিয়োগ করা হবে।


শূন্যপদ:-

এখানে সব কয়টি পদ মিলিয়ে মোট শূন্যপদ আছে ১৭ টি।


বেতন:-

পদ অনুযায়ী নির্দিষ্ট হারে বেতন দেওয়া হবে।


শিক্ষাগত যোগ্যতা:-

Technician B পদে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ সহ Electrical wiring/Servicing/Maintenance/AC maintenance, /AC Plant Operation and maintenance / Tracer / Draughtsman এ ITI ডিপ্লোমা সার্টিফিকেট থাকতে হবে এবং সেই সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

Engineer C পদে আবেদন করার জন্য প্রার্থীদের Electrical Engineering এ গ্রাজুয়েশন পাস থাকতে হবে এবং সেইসঙ্গে ০২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। 

লোয়ার ডিভিশন ক্লার্ক পদে আবেদন করার জন্য প্রার্থীদের যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন পাস সহ কম্পিউটারে ইংরেজিতে 35 WPM টাইপিং স্পিড দক্ষতা থাকতে হবে।


বয়স:-

টেকনিশিয়ান বি এবং লোয়ার ডিভিশন ক্লার্ক এর ক্ষেত্রে আবেদনকারীর বয়সসীমা ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। এবং Engineers C এর ক্ষেত্রে আবেদনকারীর বয়স সীমা সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে।


জাতীয়তা:-

অবশ্যই ভারতীয় হতে হবে


আবেদন মূল্য:-

Technician B জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ৫০০ টাকা , এবং বাকি দুটি পদের ক্ষেত্রে আবেদন মূল্য ৩০০ টাকা ধার্য করা হয়েছে, SC/ ST /PWD/ মহিলা প্রার্থীদের ক্ষেত্রে কোন রকম আবেদন মূল্য দিতে হবে না।


আবেদনের শেষ তারিখ:-

২৫.০৮.২০২৩


অফিশিয়াল ওয়েবসাইট:- Click Here

অফিশিয়াল নোটিস:- Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button