পশ্চিমবঙ্গ পুলিশ সাব ইন্সপেক্টর নিয়োগ

পশ্চিমবঙ্গ পুলিশ সাব ইন্সপেক্টর নিয়োগ

পশ্চিমবঙ্গ পুলিশ সাব ইন্সপেক্টর নিয়োগ
পশ্চিমবঙ্গ পুলিশ সাব ইন্সপেক্টর নিয়োগ

পশ্চিমবঙ্গ পুলিশের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম স্নাতক পাস যোগ্যতায় মোট 169টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে পশ্চিমবঙ্গ পুলিশ (WEST BENGAL POLICE)। পশ্চিমবঙ্গের বা ভারতের যে কোন জায়গা থেকে এখানে পুরুষ ও মহিলা উভয়ই চাকরির জন্য আবেদন জানাতে পারে। কিন্তু চাকরিপ্রার্থীকে অবশ্যই একজন ভারতীয় হতে হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের জন্য আজকের এই প্রতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল, যার সাহায্যে আগ্রহী প্রার্থীরা খুব সহজে এখানে আবেদন জানাতে পারে।

পোস্ট তারিখ:

২৫.০৮.২০২৩

আবেদন শুরুর তারিখ:

২৯.০৮.২০২৩





কোন পদ্ধতিতে আবেদন জানতে হবে:

এখানে সম্পূর্ণভাবে অনলাইনে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর একটি বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল আইডি লাগবে। সঙ্গে লাগবে চাকরিপ্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার নথিপত্র।

আবেদন পদ্ধতি:

এই নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট www.wbpolice.gov.in ওয়েবসাইটে যেতে হবে। তারপর নিজের রেজিস্ট্রেশন করতে হবে, যাবতীয় তথ্যাদি দিয়ে। রেজিস্ট্রেশন হয়ে গেলে লগইন করার পর যে আবেদন পত্রটি খুলবে সেটা মনোযোগ সহকারে পূরণ করতে হবে। তারপর যাবতীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে। আপলোড হয়ে গেলে অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে দিলেই তোমার অ্যাপ্লিকেশনটি হয়ে যাবে। এপ্লাই হয়ে যাওয়ার পর যাবতীয় তথ্যাদি প্রিন্ট করে রাখতে হবে। আরেকটি কথা বলে রাখি যে, আবেদন করার আগে অবশ্যই একবার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়ে নেবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি:

এখানে আবেদনকারী প্রার্থীদের প্রথমে প্রিলিমিনারি পরীক্ষা, দিয়ে শারীরিক মাপজোক তারপর শারীরিক দক্ষতার পরীক্ষা এবং শেষে চূড়ান্ত সম্মিলিত প্রতিযোগিতামূলক পরীক্ষা এবং ব্যক্তিত্ব পরীক্ষার মাধ্যমে এখানে নিয়োগ করা হবে। এছাড়াও আরো কিছু বিস্তারিত যদি জানার প্রয়োজন হয়ে থাকে তাহলে অফিসিয়াল বিজ্ঞপ্তি করে নেবেন।

কোন সংস্থা নিয়োগটি করছে:

ওয়েস্ট বেঙ্গল পুলিশ (WBP)

মোট শূন্য পদ:

169টি  ( SC – 37, ST – 10, UR – 75, OBC A – 17, OBC B – 11 & EWS – 19)

কোন কোন পদে নিয়োগ হবে:

1.Sub Inspector , 2.Sub Inspectress 3.Sergent in KP.

বেতন : উপরে উল্লেখিত সমস্ত পদগুলির ক্ষেত্রে বেতনক্রম রয়েছে 32,100 থেকে 82,900 টাকা।

শিক্ষাগত যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে ন্যূনতম স্নাতক পাস যোগ্য থাকতে হবে।

শারীরিক সক্ষমতা:

1.Sub – Inspector : উচ্চতা : 167 সেমি, বুক : 79 সেমি ও ফুলিয়ে 84 সেমি, ওজন : 56 কেজি।

2.Sub – Insprectress (Female) : উচ্চতা : 160 সেমি, বুক : না, ওজন : 49 কেজি।

3.Sergent of KP : উচ্চতা : 173 সেমি, বুক : 86সেমি ও ফুলিয়ে 91 সেমি, ওজন : 60 কেজি।

4.Sub – Insprectress (Transgender) : উচ্চতা : 162 সেমি, বুক : না, ওজন : 51 কেজি।

এছাড়াও আরো বিস্তারিত ভাবে জানতে হলে অফিসিয়াল নোটিশ টি দেখুন।

বয়স:

চাকরিপ্রার্থীদের বয়স ০১.০১.২০২৩ অনুযায়ী ২০ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। এছাড়াও সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারের নিয়মমন্যলের বয়স ছাড়তে পারবে।

আবেদন মূল্য:

জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ২৭০ টাকা। কিন্তু পশ্চিমবঙ্গের SC / ST প্রার্থীদের জন্য ২০ টাকা লাগবে আবেদন মূল্য।





আবেদনের শেষ তারিখ:

১৮.০৯.২০২৩

অফিসিয়াল ওয়েবসাইট : Click Here

অফিসিয়াল নোটিশ : Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment