সরকারি পরিকল্পনা

অঙ্গনওয়াড়িতে কর্মী নিয়োগ, ২৬৭২ টি শূন্যপদে

Join Our WhatsApp Group
Join Our Telegram Channel

রাজ্যের মহিলা চাকরিপ্রার্থীদের জন্য আরো একবার বিশাল সুখবর বেরিয়ে গেলো। মুখ্যমন্ত্রী বলেছিলেন বিপুল সংখ্যক রাজ্যের অঙ্গনওয়াড়িতে কর্মী নিয়োগ করা হবে।, সেই অনুযায়ী রাজ্যের এই জেলা গুলিতে বিপুল সংখ্যক অঙ্গলওয়ারী নিয়োগ হতে চলেছে।

এই নিয়োগ টি হবে দুটি পদে। অঙ্গলওয়ারী কর্মী ও সহায়িকা। পূর্ব মেদিনীপুর জেলাতে এই দুইটি পদ মিলিয়ে মোট 2672টি শূন্যপদ রয়েছে, যেগুলি পূরণের জন্য ইতিমধ্যেই রাজ্য সরকার তোর জোর শুরু করে দিয়েছে। এই জেলাতে দীর্ঘ নয় বছর পর অঙ্গনওয়াড়িতে কর্মী নিয়োগ করা হবে। তাই এই নিয়োগে রাজ্যের মহিলারা অত্যন্ত খুশি।

তবে মনে রাখার বিষয় এই যে, পূর্ব মেদিনীপুর জেলায় এখন মোট 6345টি অঙ্গনওয়াড়ি কেন্দ্র রয়েছে। এই এতগুলি কেন্দ্র মিলিয়ে মত অঙ্গলওয়ারী কর্মী এর শূন্যপদ রয়েছে 1039টি এবং অঙ্গলওয়ারী সহায়িকা এর শূন্যপদ রয়েছে 1663টি। আমাদের এই রাজ্যের অন্যান্য জেলাতে অঙ্গলওয়ারী কর্মী নিয়োগ হলেও পূর্ব মেদিনীপুর বহুদিন ধরে কোনরকম অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ হয়নি। এই জেলাতেই বিগত কয়েক বছর ধরে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ নিয়ে একটি মামলা চলছিল হাইকোর্টে, মূলত সেই কারণেই এই কয়েক বছর ধরে এই জেলাতে কোনরকম নতুন নিয়োগ হয়নি।

কিন্তু এখন সেই জটিলতা কেটে যাওয়াই নতুন নিয়োগের উদ্যোগ নিতে চলেছে খুব শীঘ্রই রাজ্য সরকার। এখনো পর্যন্ত সংবাদ মাধ্যমে সরকার সূত্রে পাওয়া খবর অনুযায়ী জানা গিয়েছে যে, পূর্ব মেদিনীপুর জেলাতে এই নিয়োগ এর নোটিশ খুব শীঘ্রই জারি হতে চলেছে। কিন্তু এখনো পর্যন্ত যেহেতু এর অফিসিয়াল নোটিশ বার হয়নি, সেই জন্যই একচুয়াল কবেই নিয়োগ টা হবে সেটা বলা যাচ্ছে না, সরকারি নোটিশ দেওয়া মাত্রই আমরা আপনাদের কাছে যতটা সম্ভব তাড়াতাড়ি পৌঁছে দেওয়ার চেষ্টা করব।

এখানে শুধুমাত্র একটাই বাধা রয়েছে যে, এই নিয়োগে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীকে অবশ্যই সংশ্লিষ্ট ব্লকের স্থায়ী বাসিন্দা হতে হবে। ন্যূনতম অষ্টম শ্রেণী পাস যোগ্যতায় শুধুমাত্র মহিলা প্রার্থীরা এখানে আবেদনযোগ্য। নিয়োগ হবে প্রথমে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ এর মাধ্যমে।

আরো পড়ুন : বালিকা সমৃদ্ধি যোজনা, এবার মেয়েদের পড়াশোনার খরচ দেবে কেন্দ্র সরকার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button