মাধ্যমিক পাশে ৪,৬৬০ টি শূন্যপদে কনস্টেবল নিয়োগ, এখনই আবেদন করুন

কনস্টেবল নিয়োগ: রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় SI এবং কনস্টেবল পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে Railway Recruitment Board (RRB)। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যে কোন জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

মাধ্যমিক পাশে ৪,৬৬০ টি শূন্যপদে কনস্টেবল নিয়োগ

মাধ্যমিক পাশে ৪,৬৬০ টি শূন্যপদে কনস্টেবল নিয়োগ, এখনই আবেদন করুন
মাধ্যমিক পাশে ৪,৬৬০ টি শূন্যপদে কনস্টেবল নিয়োগ, এখনই আবেদন করুন

কি পদ্ধতিতে আবেদন করবেন– সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন– সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড লিখে লগইন করতে হবে, যদি আপনি আগে থেকে রেজিস্ট্রেশন না করে থাকেন তাহলে আপনাকে আগে রেজিস্ট্রেশন করতে হবে তারপর রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইটে লগইন করতে হবে, এরপর নির্দিষ্ট আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্ট এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে আবেদন প্রক্রিয়াটিকে সম্পূর্ণ করতে হবে । আবেদনের শেষ তারিখ ১৫.০৫.২০২৪

প্রার্থী বাছাই পদ্ধতি– আবেদনকারী প্রার্থীদের কম্পিউটার বেষ্ট টেস্ট শারীরিক দক্ষতা মেডিকেল টেস্ট এবং ইন্টারভিউ এর মাধ্যমে নির্বাচন করা হবে। পরীক্ষায় নেগেটিভ মার্কিং থাকবে। আরো বিস্তারিত জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

কোন সংস্থা নিয়োগ করছে– Railway Recruitment Board

পদের নাম– সাব-ইন্সপেক্টর এবং কনস্টেবল পদে কর্মী নিয়োগ করা হবে।

কাজের স্থান– ভারতের যে কোন জায়গায় নিয়োগ করা হবে।

আরও পড়ুন: মাধ্যমিক পাশে চিত্তরঞ্জন লোকোমেটিভ ওয়ার্কশপে কর্মী নিয়োগ

শূন্যপদ– সব ইন্সপেক্টর এর ক্ষেত্রে মোট শূন্য পদ আছে ৪৫২ টি এবং কনস্টেবল পদের ক্ষেত্রে মোট শূন্য পদ আছে ৪২০৮ টি।

বেতন– কনস্টেবল প্রার্থীদের ক্ষেত্রে মাসিক বেতন দেওয়া হবে ২১,৭০০ টাকা এবং সাব-ইন্সপেক্টর প্রার্থীদের মাসিক বেতন দেওয়া হবে ৩৫,৪০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা– কনস্টেবল পদে আবেদন করার জন্য প্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাস করতে হবে এবং সাব-ইন্সপেক্টর পদে আবেদন করার জন্য প্রার্থীদের গ্রাজুয়েশন পাস হতে হবে।

বয়স– ০১.০১.২০২৪ তারিখ অনুযায়ী আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। SC/ST/OBC সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবে

জাতীয়তা– অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য– General, OBC এবং Ews প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ৫০০ টাকা ধার্য করা হয়েছে। SC/ST/PWD, Ex Serviceman এবং মহিলা প্রার্থীদের আবেদনমূল্য দিতে হবে ২৫০ টাকা।

আবেদন শুরু – ১৫.০৪.২০২৪

আবেদনের শেষ তারিখ– ১৪.০৫.২০২৪

অফিশিয়াল ওয়েবসাইট

অফিশিয়াল পিডিএফ

আরও পড়ুন: ভারতীয় টাকশালে কর্মী নিয়োগ

Leave a Comment