অভিষেকের বিরুদ্ধে অভিজিৎ, ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থী অভিজিৎ দাস (ববি), কে এই অভিজিৎ বিস্তারিত জানুন

অভিষেকের বিরুদ্ধে অভিজিৎ: অবশেষে গত মঙ্গলবার ১৬ ই এপ্রিল সর্বশেষ প্রার্থী হিসেবে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে অভিষেক ব্যানার্জির বিরুদ্ধে বিজেপি প্রার্থী নির্বাচিত হল অভিজিৎ দাস (ববি)। কে এই অভিজিৎ দাস, কি তার পরিচয়, কতদিন ধরে অভিজিৎ দাস রাজনীতিতে আছেন সেটা নিচে উল্লেখ করা হলো।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

অভিষেকের বিরুদ্ধে অভিজিৎ

অভিষেকের বিরুদ্ধে অভিজিৎ দাস , কে এই ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থী
অভিষেকের বিরুদ্ধে অভিজিৎ দাস , কে এই ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থী

লোকসভা ভোট শুরু হওয়ার আগেই ফের চমক দিল নির্বাচন কমিশন। ডায়মন্ড হারবারে অভিষেক ব্যানার্জীর বিরুদ্ধে কে ভোটে দাঁড়াবে সেই নিয়ে জল্পনা তুঙ্গে ছিল। অবশেষে সেই জল্পনার অবসান ঘটিয়ে বিজেপি প্রার্থীর নাম ঘোষণা হলো। সামনে দুদিন পর থেকে পশ্চিমবঙ্গে লোকসভা ভোট শুরু হচ্ছে। আর এই লোকসভা ভোট শুরু হওয়ার আগেই অবশেষে ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থীর ঘোষণা করা হয়ে গেল। আগামী ০১লা জুন ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে সপ্তম তথা শেষ দফার ভোট। আর এই ভোটে TMC প্রার্থী অভিষেক ব্যানার্জির বিরুদ্ধে ভোটে দাঁড়াচ্ছে লড়াকু BJP প্রার্থী অভিজিৎ দাস (ববি)।

কে এই অভিজিৎ দাস (ববি) : বহুদিন ধরে রাজ্য রাজনীতিতে আছেন ববি। ডায়মন্ড হারবার কেন্দ্র ববির নাম ডাক ভালই। তিনি প্রথম ১৯৮৮ সালে রাজনীতিতে পদার্পণ করেন। অভিজিৎ দাসের বাড়ি ডায়মন্ড হারবারের নিকটবর্তী আমতলায়। তিনি উদয়রামপুর পল্লীশ্রী শিক্ষায়তন থেকে মাধ্যমিক পাস করেন, তারপর মাধ্যমিকে পাশ করে মেদিনীপুর বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগে ভর্তি অভিজিৎ। তারপর থেকেই ১৯৮৮ সালের পর থেকে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদে (ABVP) হাতেখড়ির মাধ্যমে রাজনীতিতে যুক্ত হন।
রাজনীতি চলাকালীন তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে স্নাতকোত্তর করেন । তারপর তিনি আইন নিয়ে পড়াশোনা করেন। তখন থেকে তিনি Rashtriy Swayamsevak Sangh (RSS) এর সঙ্গে যুক্ত হন।
২০০৯ সালে প্রথম লোকসভাতে বিজেপি প্রার্থী হয়ে দাঁড়িয়ে প্রতিপক্ষের কাছে হেরে যান। সেই সময়আওয়ামী তিনি মাত্র ৩৭,০০০ ভোট পান।
এরপরে ২০১৪ সালে অভিষেক ব্যানার্জীর বিরুদ্ধে দাঁড়িয়ে ছিলেন অভিজিৎ দাস (ববি)। সেখানে ৫ লক্ষের বেশি ব্যবধানে অভিষেক ব্যানার্জির কাছে গোহারান হেরে যান ববি। তবে ২০১৯ সালে ববিকে টিকিট না দিয়ে প্রার্থী করেছিলেন নীলাঞ্জন রায়কে।

আরও পড়ুন : প্রধানমন্ত্রী আবাস যোজনা ২০২৪

সূত্রের খবর অনুযায়ী আরএসএসের RSS বিজেপির পুরাতন কর্মী হলেন অভিজিৎ দাস। তিনি আর এস এস এর পূরাতন সদস্য। পরপর দুবার লোকসভা কেন্দ্রের অভিজ্ঞতা আছে অভিজিৎ দাসের। এর আগে ০২ বার অভিষেক ব্যানার্জীর বিরুদ্ধে ভোটে দাঁড়িয়ে ছিলেন। এবার কে জেতে সেটা বোঝা যাবে ০৪ ঠা জুন ফল প্রকাশের দিনই। এবার শুধু অপেক্ষার।

Leave a Comment