গ্র্যাজুয়েশন পাসে CRPF নিয়োগ, মাসিক বেতন ৫৫০০০ টাকা

গ্র্যাজুয়েশন পাসে CRPF নিয়োগ: কেন্দ্র সরকারের Ministry of Home Affairs এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম গ্র্যাজুয়েশন পাস যোগ্যতায় 178টি শূন্যপদে Central Reserve Police Force পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে Director General, Central Reserve Police Force, Goverment of India । পশ্চিমবঙ্গ বা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য এদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে যারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

গ্র্যাজুয়েশন পাসে CRPF নিয়োগ

গ্র্যাজুয়েশন পাসে CRPF নিয়োগ, মাসিক বেতন ৫৫০০০ টাকা
গ্র্যাজুয়েশন পাসে CRPF নিয়োগ, মাসিক বেতন ৫৫০০০ টাকা

এই চাকরির বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- Ministry of Home Affairs, Government of India এর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরলাম । এখানে চাকরির জন্য আবেদন জানানোর আগে অব্যশই অফিসিয়াল নোটিশটি দেখে নেবেন এবং নিজের দায়িত্বে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:– A.VI-1/2024-Rectt(AC/GD-LDCE-2023)-DA-6

পোস্ট তারিখ:- 08.04.2024

নিয়োগকারী সংস্থা:- Directorate General, Central Reserve Police Force, Ministry of Home Affairs, Government of India

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:- এখানে সম্পূর্ণ ভাবে অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস,পরিচয়পত্রের ডকুমেন্টস,পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নং,ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সবার আগে এই নিয়োগের যে অফিসিয়াল নোটিশ রয়েছে, সেটা থেকে অ্যাপ্লিকেশন ফর্মটি ডাউনলোড করে প্রিন্ট করে নিতে হবে। তারপর সেটিকে চাকরিপ্রার্থীরা সমস্ত রকম তথ্য দিয়ে পূরণ করতে হবে,প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস এর জেরক্স কপি এবং ফিলাপ করা ফর্ম একটি মুখবন্ধ খামে ভরে নির্দিষ্ট সময়ের পূর্বে উল্লেখিত ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। তাহলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

আরও পড়ুন: ভারতীয় জাহাজ নির্মাণ কারখানায় কর্মী নিয়োগ

আবেদনপত্র পাঠানোর ঠিকানা:- Dy. Inspector General(Rectt),Director General,CRPF,East Block-VIII,Level IV, R.K.Puram, New Delhi – 66

মোট শূন্যপদ:- 178 টি

কোন কোন পদে নিয়োগ করা হবে:- CRPF, BSF, ITBO এবং SSB পদে কর্মী নিয়োগ করা হবে।

যোগ্যতা:- এখানে চাকরিপ্রার্থীদের আবেদনের জন্য গ্র্যাজুয়েশন পাস থাকতে হবে। এর পাশাপাশি শারীরিক দিক থেকে সুস্থ সবল থাকতে হবে।

বয়স:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের বয়স 35 বছরের মধ্যে হতে হবে।

বেতন:- এই পদগুলোতে নিযুক্ত প্রার্থীদের মাসিক Pay Level 10 অনুযায়ী 55,100 টাকা বেতন দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- লিখিত পরীক্ষা,PST & PET, মেডিকেল টেস্ট, ইন্টারভিউ এবং পার্সোনালিটি টেস্ট এর মাধ্যমে এখানে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ:- 21.05.2024

অফিসিয়াল নোটিশ ও অ্যাপ্লিকেশন ফর্ম : Click Here

আরও পড়ুন: Good Day বিস্কুট ফ্যাক্টরিতে হেল্পার নিয়োগ

Leave a Comment