BSF Recruitment 2024: কেন্দ্রীয় সেনাবাহিনীতে কর্মী নিয়োগ, মোট শূন্যপদ ১৫২৬ টি

BSF Recruitment 2024: কেন্দ্র সরকারের সেনাবাহিনীর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় কর্মী নিয়োগ করা হবে। এখানে পুরুষ ও মহিলা উভয়েই আবেদন যোগ্য। এই নিয়োগটি পরিচালনা করবে Border Security Force।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

BSF Recruitment 2024

BSF Recruitment 2024: কেন্দ্রীয় সেনাবাহিনীতে কর্মী নিয়োগ
BSF Recruitment 2024

পশ্চিমবঙ্গ বা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীর এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীর এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল। যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

এই চাকরি বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- Border Security Force এর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এই চাকরি বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অবশ্যই একবার অফিসিয়াল নোটিশটি দেখে নেবেন ।

নিয়োগকারী সংস্থা:– Border Security Force

কোন পদে নিয়োগ করা হবে:- এখানে বিভিন্ন ধরনের পদে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। সেগুলি হলো –

1.Assistant Sub Inspector (Stenographer/Combatant Stenographer)

2.Head Constable (Ministerial/Combatant Ministerial)

যোগ্যতা:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে।

আরও পড়ুন: ভারতীয় স্টেট ব্যাংকে কর্মী নিয়োগ

বয়স:- এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স পদ অনুসারে ভিন্ন ভিন্ন রকমের রয়েছে। বিস্তারিত জানতে হলে অফিসিয়াল নোটিশটি দেখে নিতে পারেন। কিন্তু, সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- বেতন সম্বন্ধে অফিসিয়াল নোটিসে কোনরকম সঠিক উল্লেখ করা নেই।

মোট শূন্যপদ:– 1526টি পদ

আবেদন পদ্ধতি:- এখানে চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীদের বর্ডার সিকিউরিটি ফোর্স এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন করতে হবে সবার আগে। তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য সহকারে পূরণ করতে হবে ও তারপর প্রয়োজনীয় সমস্ত রকম নথি স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণ হবে।

নিয়োগ পদ্ধতি:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের লিখিত পরীক্ষা, ফিজিক্যাল টেপ এবং তারপরে ইন্টারভিউ এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন মূল্য:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের মধ্যে General এবং OBC শ্রেণীর প্রার্থীদের 100 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে। এছাড়া অন্যান্য সকল শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে কোনো রকম আবেদন মূল্য লাগবে না।

আবেদনের শেষ তারিখ:- 04.07.2024

অফিসিয়াল নোটিশClick Here
অফিসিয়াল ওয়েবসাইটClick Here
অনলাইন আবেদনClick Here

আরও পড়ুন: মাধ্যমিক পাশে কলকাতা মেট্রোরেলে কর্মী নিয়োগ

বি:দ্র: – ওপরে উল্লেখিত চাকরির সমস্ত রকম তথ্যগুলি ওই নিয়োগের অফিসিয়াল নোটিশ থেকে সংগ্রহ করে আপনাদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরা হয়েছে। আমরা কোনরকম সরকারি বা বেসরকারি চাকরি দিয়ে থাকি না। বিভিন্ন রকম সরকারি ও বেসরকারি সংস্থার তরফ থেকে যেসব চাকরির বিজ্ঞপ্তি গুলো বেরোয়, সেগুলিকে আমরা আমাদের নিউজ আর্টিকেলের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করি।

Leave a Comment