sarkari chakri:

গ্রুপ ডি এবং স্টেনোগ্রফার পদে কর্মী নিয়োগ, যোগ্যতা অষ্টম শ্রেণী পাশ

গ্রুপ ডি এবং স্টেনোগ্রফার পদে কর্মী নিয়োগ: কলকাতা সিভিল কোর্ট এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম গ্র্যাজুয়েশন পাস যোগ্যতায় অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে City Civil Court Calcutta । পশ্চিমবঙ্গের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

গ্রুপ ডি এবং স্টেনোগ্রফার পদে কর্মী নিয়োগ

গ্রুপ ডি এবং স্টেনোগ্রফার পদে নিয়োগ, যোগ্যতা অষ্টম শ্রেণী পাশ : Group D Job
গ্রুপ ডি এবং স্টেনোগ্রফার পদে নিয়োগ

এই চাকরির বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:– Calcutta City Civil Court এর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এই চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিতভাবে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অবশ্যই একবার অফিসিয়াল নোটিশটি দেখে নেবেন।

পোস্ট তারিখ:- 18.06.2024

বিজ্ঞাপন নং:- 01.2024

নিয়োগকারী সংস্থা:- City Civil Court Calcutta

কোন পদে নিয়োগ করা হবে:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের “Group B English Stenographer & Group D Peon” এর পদে নিয়োগ করা হবে।

যোগ্যতা:- শিক্ষাগত যোগ্যতা পদ অনুসারে ভিন্ন রয়েছে, সেটি হলো :

1.English Stenographer Group B : এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের নূন্যতম স্নাতক পাস থাকতে হবে, যে কোনো বিষয়ে। এর পাশাপাশি কম্পিউটার এর দক্ষতা থাকতে হবে। এর সাথে ইংলিশ টাইপিং স্পিড 80 WPM থাকতে হবে।

2.Group D Peon: এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের নূন্যতম অষ্টম শ্রেণী পাস থাকতে হবে।

বয়স:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের বয়স কমপক্ষে 18 বছর থাকতে হবে। কিন্তু, সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- এখানে স্টেনোগ্রাফার পদে নিযুক্ত প্রার্থীদের মাসিক 32,100 থেকে 82,900 টাকা এবং পিয়ন পদে নিযুক্ত প্রার্থীদের মাসিক 17,000 টাকা থেকে 43,600 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:- এখানে চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য কলকাতা সিটি সিভিক কোর্ট এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন করতে হবে। তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিতে লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য দিয়ে পূরণ করতে হবে। তারপর প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে ও তারপর অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

আবেদন মূল্য:- আবেদন মূল্য ক্রম হবে কিছুটা এরকম –

স্টেনোগ্রাফার : 400 টাকা ( সংরক্ষিত শ্রেণী : 350 টাকা )

পিয়ন : 250 টাকা ( সংরক্ষিত শ্রেণী : 200 টাকা)

মোট শূন্যপদ:- এখানে মোট 16 টি শূন্যপদ রয়েছে।

আবেদনের শেষ তারিখ:- 18.07.2024

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

1 thought on “গ্রুপ ডি এবং স্টেনোগ্রফার পদে কর্মী নিয়োগ, যোগ্যতা অষ্টম শ্রেণী পাশ”

Leave a Comment