ভারতীয় কোস্টগার্ডে কর্মী নিয়োগ, শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতা: Indian Cost Guard

ভারতীয় কোস্টগার্ডে কর্মী নিয়োগ: Ministry of Defence এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতায় কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে Join Indian Cost Guard, Ministry of Defence। পশ্চিমবঙ্গ বা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

ভারতীয় কোস্টগার্ডে কর্মী নিয়োগ

ভারতীয় কোস্টগার্ডে কর্মী নিয়োগ, শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতা
ভারতীয় কোস্টগার্ডে কর্মী নিয়োগ

এই চাকরির বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- Join Indian Cost Guard, Ministry of Defence এর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এই চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিতভাবে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অবশ্যই একবার অফিসিয়াল নোটিশটি দেখে নেবেন।

পোস্ট তারিখ:- 13.06.2024

নিয়োগকারী সংস্থা:- Join Indian Cost Guard, Ministry of Defence

কোন পদে নিয়োগ করা হবে:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের 2 ধরনের পদে নিয়োগ করা হবে। সেগুলি হলো –

1.Navik &

2.Yantriks (General Duty)

যোগ্যতা:- এখানে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের নূন্যতম মাধ্যমিক পাস থাকতে হবে। বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশটি দেখে নিতে পারেন।

বয়স:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের বয়স 18 থেকে 22 বছরের মধ্যে হতে হবে। কিন্তু, সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- পদ অনুসারে বেতন ক্রম ভিন্ন ভিন্ন রকমের রয়েছে। বিস্তারিত অফিসিয়াল নোটিশে দেওয়া রয়েছে।

আবেদন পদ্ধতি:- এখানে চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য ইন্ডিয়ান কোস্ট গার্ড এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন করতে হবে। তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিতে লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য দিয়ে পূরণ করতে হবে। তারপর প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে ও তারপর অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

মোট শূন্যপদ:- এখানে মোট 269টি শূন্যপদ রয়েছে।

প্রার্থী নিয়োগ পদ্ধতি:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের কম্পিউটার বেসড পরীক্ষা, ইন্টারভিউ ইত্যাদির মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ:- 03.07.2024

অফিসিয়াল নোটিশClick Here
অফিসিয়াল ওয়েবসাইটClick Here
আরও চাকরির খবরClick Here

অফিসিয়াল নোটিশ

অফিসিয়াল ওয়েবসাইট

Leave a Comment