রাজ্যে সিভিক ভলান্টিয়ারদের বেতন বৃদ্ধি করছে সরকার

সিভিক ভলান্টিয়ারদের বেতন বৃদ্ধি: রাজ্যের সমস্ত সিভিক ভলেন্টিয়ারদের জন্য নবান্ন বা রাজ্য সরকার নিয়ে এলো বিরাট খুশির খবর। আমাদের এই রাজ্যে কলকাতা বাদ দিয়ে সমস্ত জেলাতেই ট্রাফিক পুলিশের জায়গাতে সিভিক ভলেন্টিয়াররা ট্রাফিক নিয়ন্ত্রণ এর কাজ, আইন ও বিভিন্ন ধরনের কাজ কাজে নিজেদের যোগদান করে।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

সিভিক ভলান্টিয়ারদের বেতন বৃদ্ধি

এই সিভিক ভলেন্টিয়ার পদটি যখন রাজ্য সরকার নতুন তৈরি করেছিলেন তখন এটিকে নিয়ে নানারকম সমালোচনার মুখোমুখি হতে হয়েছে রাজ্য সরকারকে। কিন্তু এখন দেখা যাচ্ছে বর্তমানে সিভিক ভলেন্টিয়াররাই রাজ্য পুলিশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সমস্ত জায়গায় কাজ করে চলেছে।

কিন্তু রাজ্য সরকার প্রতি মাসে তাদেরকে সাম্মানিক বেতন দেয়। চলতি বছরের শুরুতেই নবান্ন ঘোষণা করেছিল যে, সিভিক ভলেন্টিয়ারদের বোনাস বৃদ্ধি করা হবে। সিভিক ভলেন্টিয়ারদের আগে 2000 টাকা বোনাস হিসেবে দেওয়া হতো, যেটা এখন বৃদ্ধি পেয়ে 5300 টাকা হয়েছে। এবার বোনাসের পাশাপাশি তাদের দৈনিক বেতন বৃদ্ধি করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। এই বেতন বৃদ্ধির ফলে সিভিক ভলেন্টিয়াররা স্থায়ী চাকরির দিকে আরও একটি ধাপ এগিয়ে গেল।

আরও চাকরির খবরClick Here

এই বেতন বৃদ্ধির ফলে তারা দৈনিক আরো 34 টাকা বেশি বেতন পেয়ে থাকবে। অর্থাৎ মাসিক তাদের প্রায় 1000 টাকা বেতন বৃদ্ধি পাবে। বেতন বৃদ্ধি সঙ্গে সম্পর্কিত বিশেষজ্ঞরা মনে করেছেন যে, রাজ্য সরকার এই বেতন বৃদ্ধির মাধ্যমে সিভিক ভলেন্টিয়ারদের স্থায়ী চাকরির দিকে একটি নতুন ধারাবাহিক পদক্ষেপ নিয়েছে। এই নতুন পদক্ষেপ সিভিক ভলেন্টিয়ারদের জন্য একটি প্রগতিশীল পদক্ষেপ হতে চলেছে এমনই মনে করা হচ্ছে।

Leave a Comment