ভারতীয় স্টেট ব্যাংকে TRADE FINANCE পদে কর্মী নিয়োগ

স্টেট ব্যাংকে TRADE FINANCE পদে কর্মী নিয়োগ:- State Bank of India এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম গ্র্যাজুয়েশন পাস যোগ্যতায় অসংখ্য শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে Institute of Banking Personal Selection । পশ্চিমবঙ্গ বা ভারতের যে কোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরি প্রার্থীর এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরি প্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল। যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন দিতে পারেন।

স্টেট ব্যাংকে TRADE FINANCE পদে কর্মী নিয়োগ

এই চাকরি বিজ্ঞপ্তি দিয়ে কোথা থেকে প্রকাশিত হয়েছে:- State Bank of India এর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে চাকরির বিজ্ঞপ্তি কে প্রকাশ করা হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অবশ্যই একবার অফিসের নোটিশটি দেখে নেবেন এবং নিজের দায়িত্বে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- সঠিক ভাবে উল্লেখ করা নেই।

পোস্ট তারিখ:- সঠিক ভাবে উল্লেখ করা নেই।

কোন কোন পদে নিয়োগ করা হবে:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের ‘Trade Finance’ পদে নিয়োগ করা হবে।

যোগ্যতা:- এখানে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের যে কোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে নূন্যতম গ্র্যাজুয়েশন পাস থাকতে হবে। এর পাশাপাশি চাকরিপ্রার্থীদের Institute of Banking and Finance থেকে ফ্লোরেক্স এর সার্টিফিকেট থাকতে হবে। এছাড়াও যাদের Certificate for Documentary Credit Specialist বা Trade Finance বা International Banking এ সার্টিফিকেট থাকা ব্যক্তিরা অগ্রাধিকার পাবে।

বয়স:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের বয়স 23 থেকে 32 বছরের মধ্যে হতে হবে। কিন্তু, সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- এই ক্লার্ক পদে যারা নিযুক্ত হবেন তাদের মাসিক 48,170 থেকে 69,810 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

মোট শুন্যপদ:- এখানে 150টি শূন্যপদে রয়েছে।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য সবার আগে SBI এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন করতে হবে। তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য দিয়ে পূরণ করতে হবে । তারপর প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। দিয়ে অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

আবেদন মূল্য:- এখানে চাকরিপ্রার্থীদের আবেদন মূল্য কত লাগতে পারে সে নিয়ে কোনো রকম কিছু বলা হয়নি।

প্রার্থী বাছাই পদ্ধতি:- 100 নম্বরের ইন্টারভিউ রাউন্ডের মাধ্যমে এখানে চাকরিপ্রার্থীদের বাছাই করা হবে।

আবেদনের শেষ তারিখ:- 17.07.2024

অফিসিয়াল ওয়েবসাইটClick Here
অনলাইন আবেদনClick Here
আরও চাকরির খবরVisit Now

বি:দ্র: – ওপরে উল্লেখিত চাকরির সমস্ত রকম তথ্যগুলি ওই নিয়োগের অফিসিয়াল নোটিশ থেকে সংগ্রহ করে আপনাদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরা হয়েছে। আমরা কোনরকম সরকারি বা বেসরকারি চাকরি দিয়ে থাকি না। বিভিন্ন রকম সরকারি ও বেসরকারি সংস্থার তরফ থেকে যেসব চাকরির বিজ্ঞপ্তি গুলো বেরোয়, সেগুলিকে আমরা আমাদের নিউজ আর্টিকেলের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করি।

Leave a Comment