sarkari chakri:

কোস্টগার্ডে কর্মী নিয়োগ, মোট শূন্যপদ ৩২০ টি: Indian Coast Guard

কোস্টগার্ডে কর্মী নিয়োগ: Ministry of Defence এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ টি পরিচালনা করবে Ministry of Defence এর অন্তর্গত Join Indian Coast Guard ।.

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কোস্টগার্ডে কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গ বা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনের উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

এই চাকরির বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- Ministry of Defence এর অন্তর্গত Indian Coast Guard এর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরলাম।

বিজ্ঞাপন নং:- CGEPT – 01/2025

পোস্ট তারিখ:- 13.06.2024

কোন কোন পদে নিয়োগ করা হবে:- এখানে চাকরিপ্রার্থীদের 2 ধরনের পদে নিয়োগ করা হবে। সেগুলি হলো –

1.Navik

2.Yantrik

যোগ্যতা:- নাভিক পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাশ থাকতে হবে। Yantrik পদে আবেদনের জন্য নূন্যতম মাধ্যমিক পাশ থাকতে হবে। এর সঙ্গে Electrical / Mechanical / Electronics / Telecommunication Engineering নিয়ে ডিপ্লোমা করা থাকতে হবে।

বয়স:- এখানে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের বয়স 18 থেকে 22 বছরের মধ্যে হতে হবে।

বেতন:- এখানে নিযুক্ত 2টি পদেই প্রার্থীদের মাসিক 21,700 টাকা বেতন দেওয়া হবে।

মোট শূন্যপদ:- 320টি শূন্যপদ

আবেদন পদ্ধতি:- এখানে চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে তাদের আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের মিনিস্ট্রি অফ ডিফেন্স এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রথমে বেসিক কিছু তথ্য দিয়ে নিজের রেজিস্ট্রেশন করতে হবে। তারপর রেজিস্ট্রেশন হতে গেলে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য সহকারে পূরণ করতে হবে। তারপর জরুরি সমস্ত ডকুমেন্টসগুলোকে স্ক্যান করে আপলোড করতে হবে । দিয়ে অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস:-

1.শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট ও মার্কশিট

2.পরিচয়পত্রের ডকুমেন্টস (আধার কার্ড/ভোটার কার্ড/প্যান কার্ড/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স)

3.কাস্ট সার্টিফিকেট

4.পাসপোর্ট ছবি ও সিগনেচার

5.মোবাইল নং ও ইমেইল আইডি

প্রার্থী নির্বাচন পদ্ধতি:– এখানে আবেদনকারী প্রার্থীদের কম্পিউটার বেসড পরীক্ষা, শারীরিক ফিটনেস টেস্ট, মেডিক্যাল টেস্ট, ডকুমেন্টস ভেরিফিকেশন এর মাধ্যমে নির্বাচন করা হবে।

আবেদন মূল্য:- SC এবং ST শ্রেণীর প্রার্থীদের বাদ দিয়ে সমস্ত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে 300 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য্য করা হয়েছে।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment