sarkari chakri:

গ্রামীণ ডাক সেবক পদে কর্মী নিয়োগ 2024, যোগ্যতা মাধ্যমিক পাস

গ্রামীণ ডাক সেবক পদে কর্মী নিয়োগ: Indian Ministry of Communication এর অন্তর্ভুক্ত Department of Posts এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম মাধ্যমিক পাস যোগ্যতায় অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ টি পরিচালনা করবে Ministry of Posts।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

গ্রামীণ ডাক সেবক পদে কর্মী নিয়োগ 2024

পশ্চিমবঙ্গ বা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনের উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

এই চাকরির বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:– Ministry of Communication এর অন্তর্ভুক্ত Department of Posts এর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরলাম।

বিজ্ঞাপন নং:- 17-03/2024-GDS

পোস্ট তারিখ:– 12.07.2024

কোন কোন পদে নিয়োগ করা হবে:- এখানে চাকরিপ্রার্থীদের “Gramin Dak Sevaks” পদে নিয়োগ করা হয়।

যোগ্যতা:- এখানে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের নূন্যতম মাধ্যমিক পাস থাকতে হবে।

বয়স:- এখানে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের বয়স 18 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। কিন্তু সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী তারা বয়সের ছাড় পেয়ে থাকবে।

বেতন:- এখানে নিযুক্ত প্রার্থীদের মাসিক 24,470 টাকা পর্যন্ত দেওয়া হবে।

মোট শূন্যপদ:- ৪৪ হাজারের বেশি শূন্যপদে গ্রামীণ ডাক সেবক পদে কর্মী নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি:- এখানে চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে তাদের আবেদন জানাতে হবে। চাকরিপ্রার্থীদের এখানে আবেদনের জন্য GDS এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজেদের রেজিস্ট্রেশন করতে হবে । তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য দিয়ে পূরণ করতে হবে। দিয়ে প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

প্রার্থী নির্বাচন পদ্ধতি:- এখানে আবেদনকারী প্রার্থীদের সরাসরি মাধ্যমিকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে একটি মেরিট লিস্ট প্রকাশ করা হবে । তারপর সেই মেরিট লিস্ট অনুযায়ী নিয়োগ করা হবে।

আবেদন মূল্য:- এখানে 100 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ:- 05.08.2024

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment