রেল যাত্রীদের জন্য ভারতীয় রেল নিয়ে এলো বিরাট খবর

রেল যাত্রীদের জন্য ভারতীয় রেল নিয়ে এলো বিরাট খবর: ইন্ডিয়ান রেলওয়ে অর্থাৎ ভারতীয় রেল যাত্রীদের সুবিধার জন্য খুব শীঘ্রই দুর্দান্ত একটি পদক্ষেপ নিতে চলেছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রেলের এসি কোচের কনফার্ম টিকিট থাকা সত্ত্বেও সেই কোচে অনেক সময় ভ্রমণ করতে পারে না যাত্রীরা, এরকম অভিযোগ রয়েছে বেশ কিছু জাতির ভারতীয় রেলের ওপর। এর পাশাপাশি আবার সাম্প্রতিক কিছু বছরে বেশ কয়েকটি রেল দুর্ঘটনা নিয়েও যাত্রীরা প্রচুর অভিযোগ তুলেছে ভারতীয় রেলওয়ের ওপর।

কিন্তু এই পরিস্থিতির মধ্যেও ভারতীয় রেলওয়ে যথেষ্ট গুরুত্বের সঙ্গে এবং দায়িত্ব সহকারে সারা দেশ জুড়ে দেশের এই লাইফ লাইন কে চালিয়ে নিয়ে যাচ্ছে। ফলে আশা করা হচ্ছে যে, ভারতীয় রেলের এই নতুন সিদ্ধান্তের ফলে সমস্ত যাত্রীদের বেশ অনেকটাই সমস্যার সমাধান হবে । যার ফলে উপকৃত হবেন সমস্ত যাত্রীরা।

এই সমস্ত কথার প্রসঙ্গে ভারতীয় রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন যে, দূরপাল্লা এবং কাছের সমস্ত ট্রেনের মধ্যেই সাধারণ কোচের অনুপাত হলো দুই তৃতীয়াংশ। এছাড়াও এসি কোচের অনুপাত হলো এক-তৃতীয়াংশ। এই কম্পোজিশন মেনেই রেলওয়ে সমস্ত প্রক্রিয়া চলে আসছে।

এবারের স্ট্যান্ডার্ড কম্পোজিশন অনুযায়ী যে কোন মেল ট্রেনিং কমপক্ষে 4টি নন এসি কোচ থাকতে হবেই। এর পাশাপাশি আরো 50টি অমৃত ভারত ট্রেন তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে ভারতীয় রেলের তরফ থেকে। ভারতীয় পূর্ব রেলের PRO সংবাদ মাধ্যম সূত্রে জানিয়েছেন যে, ভারতীয় রেলের এই নয়া সিদ্ধান্তর ফলে অবশ্যই ভারতের সমস্ত রেল যাত্রীরা উপকৃত হবেনি হবেন।

এখন শুধুমাত্র আমাদের অর্থাৎ সাধারণ রেল যাত্রীদের দেখার অপেক্ষাতে ভারতীয় রেল এই নতুন কাজটা কত দিনে শেষ করছে এবং সেটা কবে সাধারণ যাত্রীদের জন্য আনা হবে।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment