ভারতীয় মহাকাশ গবেষণাগার কেন্দ্রে কর্মী নিয়োগ: ISRO Recruitment 2024

ভারতীয় মহাকাশ গবেষণাগার কেন্দ্রে কর্মী নিয়োগ: ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র অর্থাৎ ISRO এর তরফ থেকে প্রকাশ করা হয়েছে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি। যে বিজ্ঞপ্তি অনুসারে বলা হয়েছে ন্যূনতম গ্রাজুয়েশন পাস যোগ্যতাই বিভিন্ন ধরনের পদে নিয়োগ করা হবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গ সহ দেশের সমস্ত রাজ্য থেকে এখানে এখানে চাকরিপ্রার্থীরা আবেদনযোগ্য। তাদের কথা মাথায় রেখেই “সরকারি চাকরি” তার আজকের এই প্রতিবেদনে ISRO এর এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত আলোচনা করেছে। যেটা পরে আপনারা এখানে খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

বিজ্ঞাপন নম্বর : SAC

পোস্ট তারিখ : ISRO এর এই চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে গত 07.08.2024 তারিখে।

কোন কোন পদে নিয়োগ করা হবে : এখানে চাকরিপ্রার্থীদের Programing Assistant, Electrical Engineer, Mechanical Engineer সহ আরো বিভিন্ন ধরনের পদে নিয়োগ করা হবে।

যোগ্যতা : ISRO তে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখিত এই সমস্ত পদে আবেদন করার জন্য প্রার্থীদের নূন্যতম মাধ্যমিক পাস থাকতে হবে। তবে উচ্চ শিক্ষাগত যোগ্যতারও বিভিন্ন পদে রয়েছে। বিস্তারিত জানতে হলে অফিসিয়াল নোটিশ দেখে নিতে পারেন।

বয়স : এখানে আবেদনকারী প্রার্থীদের বয়স হতে হবে 18 থেকে 35 বছরের মধ্যে । কিন্তু, সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পেয়ে থাকবে।

বেতন: এখানে নিযুক্ত প্রার্থীদের পদ অনুসারে মাসিক বেতন ভিন্ন রয়েছে। বিস্তারিত জানতে হলে অফিসিয়াল নোটিশ দেখে নিতে পারেন।

মোট শূন্যপদ : এখানে মোট কতগুলি শূন্যপদ রয়েছে, সেটা সমন্ধে সঠিক ভাবে উল্লেখ করা নেই।

আবেদন পদ্ধতি : এখানে চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজেদের রেজিস্ট্রেশন করতে হবে। তারপর লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য দিয়ে পূরণ করতে হবে। সেটা হয়ে গেলে প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করে আপনার আবেদনটি একবার পুনর্বার চেক করে নিয়ে সাবমিট করে দিলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

প্রার্থী নিয়োগ পদ্ধতি : এখানে প্রথমে প্রার্থীদের শর্ট লিস্ট তৈরি করা হবে, তারপর ডকুমেন্টস ভেরিফিকেশন এর মাধ্যমে এখানে প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ: চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবে আগামী 27.08.2024 তারিখ পর্যন্ত।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment