এক ধাক্কায় সরকারি কর্মীদের বেতন বাড়লো 7000 টাকা ! কবে থেকে বাড়লো ? বিস্তারিত জানুন !

এক ধাক্কায় সরকারি কর্মীদের বেতন বাড়লো 7000 টাকা: গত লোকসভা নির্বাচনের পরেই একের পর এক প্রচুর সুখবর নিয়ে হাজির হচ্ছে রাজ্যের মমতা ব্যানার্জির তৃণমূল সরকার সাধারণ জনগণ এবং তার রাজ্যের সমস্ত সরকারি কর্মীদের জন্য।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এবার থেকে কম হারে ভাতার মতো মাইনে বাড়ানোর দিন একদম শেষ। রাজ্যের সরকারি কর্মীদের বেতন এক ধাক্কায় বাড়ানো হলো প্রায় 7000 টাকা। এটা রাজ্যের সরকারি কর্মীদের জন্য এক বিরাট বড় সুখবর হয়ে দাঁড়াতে পারে।

বিশেষত রাজ্যের সমস্ত স্কুলের কম্পিউটার শিক্ষকদের জন্যই বেতন বাড়ানো হয়েছে। তারা এতদিন পর্যন্ত বিশেষ করে চুক্তিভিত্তিক কাজ করে থাকত রাজ্যের সমস্ত সরকারি স্কুলে। তারা একমাত্র এই বর্ধিত হারে বেতনটি পাবে। এতদিন পর্যন্ত রাজ্যের সমস্ত সরকারি স্কুলের কম্পিউটার শিক্ষকরা মাসিক 10,990 টাকা করে বেতন পেয়ে থাকতো।

তবে কাজ করার অভিজ্ঞতার ভিত্তিতে এবার থেকে সেই সমস্ত কম্পিউটার শিক্ষকদের বেতন এক ধাক্কায় করে দেয়া হলো প্রায় 39,000 টাকা । গত এপ্রিল মাসের 1 তারিখ থেকে এই নতুন নিয়ম রাজ্যের সমস্ত সরকারি স্কুলের কম্পিউটার শিক্ষকদের জন্য ইতিমধ্যেই প্রযোজ্য হয়ে গিয়েছে।

এতদিন পর্যন্ত এই সকল কম্পিউটার শিক্ষকদের কোনো দিনও নিয়ম মেনে ভাতা বাড়ানো হয় নি। SSC কিংবা TET এর মাধ্যমে নিযুক্ত শিক্ষকদের কোনো স্থায়ী বেতন দেওয়া হতো না এতদিন পর্যন্ত। তারপরে মাসের থেকে ওই বেতনে খুবই বিপদে পড়তেন শিক্ষকরা। এবার থেকে কিন্তু মমতা ব্যানার্জির রাজ্য সরকার বিশেষত অভিজ্ঞতার ভিত্তিতে কম্পিউটার শিক্ষকদের বেতন দেবে ।

বিশেষত কত বছরে অভিজ্ঞতা থাকলে কত টাকা পাবেন ? সে হিসাবটাও দিয়ে দেওয়া হয়েছে সঠিক ভাবে। আমরা সেই নিজেরটা নিজে টেবিলের আকারে আপনাদের সুবিধার্থে আলোচনা করলাম।

কাজের অভিজ্ঞতান্যূনতম মাসিক বেতন
5 বছর21,000 টাকা
10 বছর26,000 টাকা
15 বছর32,000 টাকা
20 বছর39,000 টাকা

আরও পড়ুন: বাতিল হল ৬৯ হাজার শিক্ষকদের চাকরি
 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment