আগস্ট মাসে বিনামূল্যে রেশনের উপর নতুন আপডেট নিয়ে এলো খাদ্য দপ্তর! পেয়ে যাবেন আরও বেশি রেশন সামগ্রী

আগস্ট মাসে বিনামূল্যে রেশনের উপর নতুন আপডেট নিয়ে এলো খাদ্য দপ্তর: আমাদের রাজ্য সরকার ও কেন্দ্র সরকার দুজনে মিলেই পশ্চিমবঙ্গের সমস্ত গ্রাহকদের জন্য বিনামূল্যে রেশন সামগ্রী দিয়ে চলেছেন প্রতি মাসে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিন্তু এবার রাজ্য সরকারের তরফ থেকে সমস্ত রেশন গ্রাহকদের জন্য জারি করা হলে নতুন একটি গুরুত্বপূর্ণ নোটিশ। সেই বিজ্ঞপ্তি অনুসারে বলা হয়েছে যে চলতি আগস্ট মাসে নাকি অন্যান্য মাসের থেকে কিছু বেশি পরিমাণ রেশন সামগ্রী পেতে চলেছেন রাজ্যের সমস্ত রেশন গ্রাহক।

এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গে প্রায় 9 কোটি রেশন গ্রাহক রয়েছে। আর এই বিরাট পরিমাণ সমস্ত গ্রাহকদের প্রতি মাসে বিনামূল্যে রেশন দিয়ে চলেছে রাজ্য ও কেন্দ্র সরকার। কিন্তু এবার আপনাদের কাছে যদি এই সমস্ত রেশন কার্ডগুলি থাকে তাহলে পেয়ে যাবেন আরও বাড়তি কিছু সুবিধা।

প্রধানত BPL তালিকাভুক্ত গ্রাহকদের নোটিশ দিয়ে প্রাপ্য রেশন দ্রব্যের তালিকা জানিয়ে দিল পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য দপ্তর। তাহলে এবার দেখে নিন কোন কোন কার্ডগুলি থাকলে আপনি এবার থেকে বেশি মাল পেয়ে যাবেন রেশনে ।

2024 সালের আগস্ট মাসের রেশনের খাদ্য বণ্টন তালিকা দেখে নিন –

1.RKSY-I এবং RKSY-II :

এমাসে RKSY-I শ্রেণীর রেশন কার্ড গ্রাহকরা পাবে কার্ড পিছু 5 KG করে চাল।
RKSY-II শ্রেণীর রেশন কার্ড গ্রাহকরা পাবে কার্ড পিছু 2 KG করে চাল।

2.SPHH এবং PHH :

SPHH & PHH শ্রেণীর রেশন কার্ড গ্রাহকরা পাবে কার্ড পিছু 3 KG চাল এবং 2 KG গম অথবা 1.9 KG ময়দা।

3.AAY :

অন্ত দয় অন্ন যোজনা শ্রেণীর রেশন কার্ড গ্রাহকরা পেয়ে যাবে কার্ড পিছু 21 KG করে চাল এবং 14 KG করে গম অথবা 13.3 KG করে ময়দা। এছাড়াও এর পাশাপাশি পেয়ে যাবে 13.5 টাকা কিলো করে 1 KG চিনি।

আরও পড়ুন: ন্যাশনাল ব্যাংক এগ্রিকালচারে কর্মী নিয়োগ

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment