ঘরে বসেই খুব সহজে যেকোনো ব্যাংকের পাসবুক আপডেট করুন! দেখুন কিভাবে?

এবার থেকে ব্যাংকের তরফ থেকে ব্যাংক গ্রাহকদের নিয়ে আসা হলো নতুন একটি দুর্দান্ত খবর । যার মাধ্যমে এবার থেকে খুব সহজেই আপনার ঘরে বসেই নিজের ব্যাংকের পাসবুকটি আপডেট করে নিতে পারবেন। আজকে ওয়েব পোর্টাল এর এই প্রতিবেদনে আপনারা কিভাবে ঘরে বসেই আপনার ব্যাংক পাসবুক টি আপডেট করতে পারবেন, সেটা সমন্ধে বিস্তারিত আলোচনা করে রয়েছে। তাহলে দেরি না করে আজকে প্রতিবেদনটি পুরোটা দেখে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আপনার ব্যাংকের সমস্ত রকম ট্রানজেকশন জানার সবথেকে সহজ উপায় হলো নিজের ব্যাংকের পাশবইটি আপডেট করা। আপনার অ্যাকাউন্ট যে কোন ব্যাংকেই থাকুক না কেন প্রতিটা ব্যাংকের নিজস্ব পাস বই থেকে থাকে। যেটা আপডেট করা হয় আপনার ব্যাংকের মাধ্যমে। এবার দেখে নিন তাহলে কিভাবে আপনি বাড়িতে বসেই খুব সহজেই নিজের অ্যাকাউন্টের সমস্ত রকম ট্রানজেকশন আপনার মোবাইলের মধ্যেই দেখে নিতে পারবেন। তাহলে আমরা একটা উদাহরণের মাধ্যমে এটি বিস্তারিতভাবে তুলে ধরলাম।

আরও পড়ুন: আনন্দধারা প্রকল্প তে রাজ্যের মহিলাদের সুযোগ-সুবিধা দিচ্ছে সরকার

1.ধরুন আপনার “SBI” অ্যাকাউন্ট রয়েছে। তাহলে আপনাকে নিজের ট্রানজেকশন দেখার জন্য প্রথমেই চলে যেতে হবে Google Play Store বা Apple AppStore এ।

  1. তারপর সেখানে গিয়ে YONO SBI নামক অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে হবে।
  2. ডাউনলোড হয়ে গেলে আপনার মোবাইল নম্বর অ্যাকাউন্ট নাম্বার এটিএম কার্ডের ডিটেলস্ ইত্যাদি দিয়ে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করে নিতে হবে।
  3. তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।
  4. লগইন হয়ে গেলে আপনি পৌঁছে যাবেন ওই মোবাইল অ্যাপটির ড্যাশবোর্ডে।
  5. ড্যাশবোড এ গিয়ে প্রথমেই আপনাকে চলে যেতে হবে My Account অপসনে।
  6. সেখানে আপনাকে ক্লিক করতে হবে অ্যাকাউন্ট স্টেটমেন্ট অপশনে।
  7. তারপর আপনাকে বেছে নিতে হবে আপনি অ্যাকাউন্ট স্টেটমেন্ট কতদিনে দেখতে চাইছেন।
  8. তারপর পরের পেজেই আপনি আপনার অ্যাকাউন্টের স্টেটমেন্ট ডাউনলোড করে নিতে পারবেন অথবা সেই অ্যাপের মাধ্যমে দেখে নিতে পারবেন।
  9. সেই স্টেটমেন্টে আপনার অ্যাকাউন্টের সমস্ত রকম ডেবিট, ক্রেডিট ইত্যাদি সমস্ত ক্ষুদ্র ক্ষুদ্র ট্রানজেকশনও দেওয়া থাকবে।

ওপরের পদ্ধতি ছাড়াও আপনি আপনার ফোনে থাকা Whatsapp এর মাধ্যমেও ব্যাংকের ট্রানজেকশন দেখতে পারবেন। তার জন্য অবশ্যই আপনাকে ওই নির্দিষ্ট ব্যাংকের Whatsapp Banking সার্ভিস অ্যাক্টিভেট করতে হবে। আমরা এই প্রতিবেদনে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল হোয়াটসঅ্যাপ নাম্বারটি দিয়ে রাখলাম।

SBI Whatsapp Banking Number – +91 90226 90226

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment