ভারতীয় রেলে ৩৫০০ টি শূন্যপদে কর্মী নিয়োগ, ক্লার্ক ও সুপারভাইজর সহ বিভিন্ন পদ

Indian Railway থেকে প্রকাশিত হয়েছে আবারও একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি। যে বিজ্ঞপ্তি অনুসারে বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় বিভিন্ন ধরনের পদে অসংখ্য শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ সহ দেশের সমস্ত রাজ্য থেকে এখানে যোগ্য চাকরি প্রার্থীর আবেদন জানাতে পারেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Sarkari Chakri ওয়েবপোর্টাল তার আজকের এই প্রতিবেদনে উল্লেখিত ভারতীয় রেলওয়ের এই চাকরি সম্বন্ধিত বিস্তারিত আলোচনা করেছে, যেটা এখানে আবেদনকারী সমস্ত চাকরি প্রার্থীর বিশেষ সহায়তা করবে।

এখানে কোন পদে নিয়োগ করা হবে : ভারতীয় রেলওয়ের তরফ থেকে প্রকাশিত এই চাকরির বিজ্ঞপ্তিতে Chief Commercial Cum Ticket Supervisor, Station Master, Goods Train Manager, Junior Account Assistant Cum Typist, Senior Clerk Ticket Clerk সহ আরো বিভিন্ন ধরনের পদে নিয়োগ করা হবে।

যোগ্যতা : এখানে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বিভিন্ন ধরনের যোগ্যতা চাওয়া হয়েছে। তবে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতা থেকে এখানে কিছু কিছু পদে চাকরিপ্রার্থীর আবেদন জানাতে পারবেন।

বয়স : ভারতীয় রেলওয়ে তরফ থেকে প্রকাশিত সমস্ত পদগুলিতে আবেদন করার জন্য চাকরি প্রার্থীদের বয়স 18 থেকে 36 বছরের মধ্যে হতে হবে। কিন্তু অবশ্যই সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়মানুযায়ী বয়সের ছাড় পেয়ে থাকবে।

বেতন : এখানে নিযুক্ত সমস্ত চাকরিপ্রার্থীদের মাসিক 19,900 টাকা থেকে 35,400 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি : চাকরিপ্রার্থীদের সরাসরি অনলাইন মাধ্যম এখানে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের rrbkolkata.gov.in ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন করতে হবে সবার আগে। রেজিস্ট্রেশন হয়ে গেলে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য সহকারে পূরণ করতে হবে। পূরণ হয়ে গেলে প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে ও দিয়ে অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে আপনার আবেদনটি একবার পুনর্বার চেক করে নিয়ে সাবমিট করে দিলে সেটি সম্পূর্ণ হবে।

আবেদন শুরু হবে : এখানে আবেদন গ্রহণ শুরু হবে আগামী 14.09.2024 তারিখ থেকে।

মোট শূন্যপদ : এখানে মোট 3445 টি শূন্যপদে নিয়োগ করা হবে।

নিয়োগ পদ্ধতি : এখানে সরাসরি চাকরিপ্রার্থীদের কম্পিউটার বেসড টেস্ট, ইন্টারভিউ এবং ডকুমেন্টস্ ভেরিফিকেশন এর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ : এখানে আবেদন করা যাবে আগামী 13.10.2024 তারিখ পর্যন্ত।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment