এবার রোজগার মেলায় হতে চলেছে প্রচুর কর্মসংস্থান, বিভিন্ন কোম্পানিতে ১০০০ এর বেশি শূন্যপদে কর্মী নিয়োগ হবে

পশ্চিমবঙ্গের সমস্ত বেকার চাকরিপ্রার্থীদের জন্য বেরিয়ে এলো দুর্দান্ত একটি নতুন খবর। এবার থেকে রোজগার মেলার মাধ্যমে কর্মসংস্থান ঘুরতে চলেছে এ রাজ্যের বেকার চাকরিপ্রার্থীদের। বিভিন্ন কোম্পানির পক্ষ থেকে একটি স্থানে চাকরির সুযোগ করে দেয়া হচ্ছে এবার রাজ্যের চাকরি প্রার্থীদের জন্যে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কোন কোন ক্ষেত্রে চাকরি দেওয়া হবে? নিযুক্ত হওয়ার পর বেতন কত হবে? শিক্ষাগত যোগ্যতা কিরকম লাগবে? ইত্যাদি সমস্ত বিষয়ে আমরা আলোচনা করব “Sarkari Chakri” এর আজকের প্রতিবেদনে।

National Institute of Electronic and Information Technology বা NIELIT, Directorate General of Employment Kolkata এর উদ্যোগে এবার রাজ্যের রাজধানী কলকাতার সল্টলেকে আয়োজিত হতে চলেছে রোজগার মেলা বা Job Fair । এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে “যুব রোজগার মঞ্চ” ।

কারা কারা এই রোজগার মেলায় অংশগ্রহণ করতে পারবেন ?

মূলত পশ্চিমবঙ্গের সমস্ত বেকার ও শিক্ষিত পুরুষ ও মহিলা উভয় চাকরি প্রার্থীরাই এখানে নিজ যোগ্যতায় অংশগ্রহণ করতে পারবেন। ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতা থেকে এখানে চাকরিপ্রার্থীদের অংশগ্রহণ করা যাবে। তবে অবশ্য পরবর্তী স্নাতক এবং স্নাতকোত্তর স্তরেও বিভিন্ন ধরনের চাকরি সুযোগ দেয়া হবে এই মেলার মাধ্যমে।

মোট কত শূন্য পদে নিয়োগ করা হবে এখানে ?

কলকাতার সল্ট লেকে আয়োজিত Job Fair এর মাধ্যমে 10 টিরও বেশি কোম্পানিতে প্রায় 1084টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

নিযুক্তপ্রার্থীদের মাসিক বেতন কি দেওয়া হবে ?

এই রোজগার মেলার মাধ্যমে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে চাকরিপ্রার্থীরা কোম্পানিতে নিযুক্ত হবেন। নিযুক্ত হওয়ার পর মোটামুটি 10 থেকে 20 হাজার টাকার মধ্যে বেতন দেওয়া হবে।

কিভাবে আবেদন করতে হবে এখানে ?

মূলত সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে এখানে যেহেতু নিয়োগ করা হচ্ছে। তার জন্য আগে থেকে কোনরকম আবেদন করতে হবে না চাকরিপ্রার্থীদের। আগ্রহী এবং যোগ্য চাকরি প্রার্থীরা সরাসরি নিজেদের প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস্ নিয়ে 11 সেপ্টেম্বর 2024 তারিখে কলকাতার সল্টলেকে NIELIT এর ক্যাম্পাসে গিয়ে সরাসরি ইন্টারভিউয়ের জন্য নাম নথিভুক্ত করতে। তারপর ইন্টারভিউ যদি পাস করেন তাহলেই আপনারা নিযুক্ত হবেন সেই নির্বাচিত কোম্পানিতে।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment