CISF এ অসংখ্য শূন্য পদে কর্মী নিয়োগ 2024, যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাস

Central Industrial Security Force বা CISF এর তরফ থেকে আবারও একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলে হয়েছে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ সহ দেশের সমস্ত রাজ্য থেকে এখানে চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারে। “Sarkari Chakri” ওয়েবপোর্টাল তার আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত আলোচনা করেছে, যেটা এখানে আবেদনকারী সমস্ত চাকরিপ্রার্থীদের বিশেষ সহয়তা করবে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এখানে কোন পদে নিয়োগ করা হবে : এখানে মূলত CISF পদে নিয়োগ করা হবে।

যোগ্যতা : এখানে আবেদনকারী প্রার্থীদের নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে।

বয়স : এখানে আবেদনকারী প্রার্থীদের বয়স 18 থেকে 23 বছরের মধ্যে হতে হবে। কিন্তু অবশ্যই সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের সরকারি নিয়মানুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন : এখানে নিযুক্ত প্রার্থীদের মাসিক 21,700 থেকে 69,000 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি : এখানে মূলত অনলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীদের আবেদন জানাতে হবে। আবেদনের জন্য CISF এর অফিসিয়াল ওয়েবসাইটে (www.cisfrectt.cisf.gov.in) গিয়ে নিজের রেজিস্ট্রেশন করতে হবে সবার আগে, তার পর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য দিয়ে পূরণ করতে হবে। পূরণ হয়ে গেলে প্রয়োজনীয় সমস্ত রকম তথ্য দিয়ে পূরণ করে নিয়ে, তারপর অ্যাপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট করে দিলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

মোট শূন্যপদ : এখানে মোট 1130টি শূন্যপদ রয়েছে।

নিয়োগ পদ্ধতি : এখানে শারীরিক পরীক্ষা, কম্পিউটার বেসড পরীক্ষা, মেডিকেল পরীক্ষা ইত্যাদির মাধ্যমে নিয়োগ করা হবে।

অ্যাপ্লিকেশন ফি : এখানে SC এবং ST বাদে সমস্ত প্রার্থীদের জন্য সকল প্রার্থীদের জন্য 100 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ : এখানে আগামী 30 সেপ্টেম্বর পর্যন্ত আবেদন জানানো যাবে।

 সমস্ত সরকারি ও প্রাইভেট চাকরি, প্রকল্পের খবর পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হন -

Leave a Comment