Food SI ফরম ফিলাপ কিছুদিনের মধ্যে শুরু হতে চলেছে : জারি হলো অফিসিয়াল নোটিফিকেশন

Food SI ফরম ফিলাপ কিছুদিনের মধ্যে শুরু হতে চলেছে : জারি হলো অফিসিয়াল নোটিফিকেশন

Food SI ফরম ফিলাপ কিছুদিনের মধ্যে শুরু হতে চলেছে : জারি হলো অফিসিয়াল নোটিফিকেশন
Food SI ফরম ফিলাপ কিছুদিনের মধ্যে শুরু হতে চলেছে

বেশ অনেকটা সময়ের অপেক্ষা শেষে এবার পশ্চিমবঙ্গে ফুড SI এর নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়ে গেল। গত বৃহস্পতিবার অর্থাৎ 17ই আগস্ট অফিসিয়াল ভাবে বলা হয়েছে। যেহেতু এই চাকরির যাবতীয় সমস্ত রকম ক্রিয়াকলাপ পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অধীনে রয়েছে তাই এর সমস্ত রকম বিজ্ঞপ্তি পাওয়া যাবে WBPSC এর অফিসিয়াল ওয়েবসাইটে।

WB Food SI Notice:-

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে নতুন একটি চাকরি বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে নূন্যতম মাধ্যমিক পাশ যোগ্যতায় প্রায় 5000 টি পদে নিয়োগ হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্নভাবে পরিচালনা করবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC)। পুরুষকে মহিলা উভয় এখানে আবেদনযোগ্য। এই বিজ্ঞপ্তি সম্পর্কিত যাবত বিস্তারিত আমরা এই প্রতিবেদনটির মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরব।





পোস্ট তারিখ:-

23.08.23

পশ্চিমবঙ্গ ফুড SI নিয়োগ শুরু হবে কবে থেকে:-

আগামী বুধবার অর্থাৎ 23 আগস্ট থেকে সেখানে অফিসিয়াল ভাবে অনলাইন আবেদন শুরু হয়ে যাবে।

যে পদে এখানে নিয়োগ করা হবে:-

ফুড সাব ইন্সপেক্টর বা Food Sub Inspector – (FOOD SI).

শিক্ষাগত যোগ্যতা:-

ন্যূনতম চাকরিপ্রার্থীকে মাধ্যমিক পাস যোগ্যতা সম্পন্ন হতে হবে।

বয়স:-

প্রার্থীদের বয়স ন্যূনতম 18 বছর হতে হবে। SC/ST/OBC সাম্প্রদায়ের ব্যক্তিরা সরকারের নিয়ম অনুযায়ী বয়সী ছাড় পেয়ে থাকবে।

কোন পদ্ধতিতে আবেদন করতে হবে:-

এখানে সম্পূর্ণ হবে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদন প্রক্রিয়া :-

এর আবেদন আগামী 23 আগস্ট থেকে শুরু হবে । আবেদনের জন্য প্রার্থীর একটি বৈধ মোবাইল নাম্বার ও একটি বৈধ ইমেইল আইডি লাগবে তার সঙ্গে লাগবে পার্টি এ সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার বৈধ নথিপত্র।পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট (www.wbpsc.com) এ গিয়ে ফটো ও সিগনেচার ইত্যাদি যাবতীয় ডিটেইলস দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর সেখানে রেজিস্ট্রেশনের সময় যে আইডি-পাসওয়ার্ড পাওয়া যাবে সেটা দিয়ে লগইন করতে হবে। এরপর যে অ্যাপ্লিকেশন ফর্মটি খুলবে সেটাতে যাবতীয় ডিটেইলস দিয়ে ফর্মটি পূরণ করতে হবে। তারপর যে সমস্ত ডকুমেন্ট দিয়ে ফিলাপ হবে সেগুলো স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর ফি পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার অ্যাপ্লিকেশনটি হয়ে যাবে।

প্রার্থী বাছাই পদ্ধতি :- 

নিম্নলিখিত কয়েকটি ধাপে এখানে প্রার্থীদের বাছাই করা হবে –

প্রথমে লিখিত পরীক্ষা

1.Written Test  – তার পর

2.Personality Test এবং শেষে 

3.Interview এর মাধ্যমে এখানে প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন মূল্য:- 

অফিসিয়াল বিজ্ঞপ্তি জারি হওয়ার পরেই আবেদন মূল্যটা জানা যাবে।





মাসিক বেতন:-

যেহেতু এখনো পর্যন্ত অফিসিয়াল বিজ্ঞপ্তি বেরোয়নি তার জন্য অফিশিয়াল বিজ্ঞপ্তি বেরোনোর আগে একচুয়াল বেতনটা বলা সম্ভব হবে না।

কাজের স্থান :-

পশ্চিমবঙ্গের যে কোন জেলায়

আবেদনের শেষ তারিখ :-

অফিসের বিজ্ঞপ্তি জারি হলে তবে আবেদনের শেষ তারিখ বলা সম্ভব হবে।

অফিসিয়াল ওয়েবসাইট:- Click Here 

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Leave a Comment