ALLINDIAJOBNEWS

ভারতীয় রেলে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে

ভারতীয় রেলে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে

ভারতীয় রেলে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে
ভারতীয় রেলে কর্মী নিয়োগ

ভারতীয় রেল বিভাগের পক্ষ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় প্রায় ৩২৩টি শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে ভারতীয় রেল দপ্তর (Railway Authority of India). ভারতের যেকোনো জায়গা থেকে এখানে শুধুমাত্র পুরস্কার আবেদন করতে পারেন, কিন্তু চাকরিপ্রার্থীকে অবশ্যই একজন ভারতীয় হতে হবে। যে সমস্ত চাকরি পাল্টে যায় চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচে তথ্য লুকিয়ে পড়ে আবেদন জানাতে পারে।।

পোস্ট তারিখ:- ২৮.০৭.২০২৩

বিজ্ঞাপন নং:- 01/2023/GDCE।

কোন পদ্ধতিতে আবেদন করতে হবে:- এখানে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের থাকতে হবে একটি বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি। এছাড়াও থাকতে হবে চাকরিপ্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার নথিপত্র।





আবেদন পদ্ধতি:- প্রথমে উত্তর ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইট www.rrcnr.org তে ভিজিট করতে হবে। তারপর সেখানে নিজের যাবতীয় তথ্য যেমন মোবাইল নাম্বার, ইমেইল আইডি, পাসপোর্ট ফটো, সাইন ইত্যাদি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে আপনি একটা ইউজার আইডি এবং পাসওয়ার্ড পাবেন। সেটা দিয়ে লগইন করার পর একটি অ্যাপ্লিকেশন ফর্ম খুলবে। সেই ফর্মটা খুব ভালো করে ফিলাপ করতে হবে,  তারপর যাবতীয় ডকুমেন্টস স্ক্যান করে পিডিএফ ফরমেটে আপলোড করতে হবে। শেষে এপ্লিকেশন ফি পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার অ্যাপ্লিকেশনটি হয়ে যাবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- প্রথমে লিখিত পরীক্ষা, তারপর ক্যাটাবিলিটি টেস্ট এবং শেষে ইন্টারভিউ এর মাধ্যমে এখানে প্রার্থীদের বাছাই করা হবে।

কোন সংস্থা নিয়োগটি করছে:- Indian Railways Requirements Cell এই নিয়োগটি করছে।

নিয়োগ হবে যে যে পদে:- Assistant Loco Pilot, Junior Engineer, Train Manager, Technician (অনেক রকম পোস্টে), Goods Guard

শিক্ষাগত যোগ্যতা:- যে কোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতা সমস্ত পদগুলির ক্ষেত্রেই। এর পাশাপাশি টেকনিশিয়ান, লোকো পাইলট, ইঞ্জিনিয়ার ইত্যাদি পদগুলি ক্ষেত্রে যে কোনো রকম টেকনিক্যাল ট্রেড পাস করা থাকতে হবে।

কাজের স্থান:- ভারতবর্ষে যে কোন জায়গায় নিয়োগ করা হবে।

বেতন- সরকারি নিয়ম অনুযায়ী আলাদা আলাদা পদের জন্য নির্দিষ্ট হারে বেতন দেওয়া হবে।

মোট শূন্য পদ:- এখানে মোট ৩২৩টি শূন্য পদে কর্মী নিয়োগ হবে।

বয়সসীমা:- আবেদনকারীর বয়স সীমা ১৮ বছর থেকে ৪২ বছরের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদনের শেষ তারিখ:- ২৮.০৮.২০২৩





অফিসিয়াল নোটিশ:- Click Here

অফিসিয়াল ওয়েবসাইট :- Click Here

Sarkarichakri.co.in আমরা কোন নিয়োগ সংস্থা নয় সরকারি এবং বেসরকারি চাকরির ওয়েবসাইট গুলিতে যে সমস্ত চাকরির খবরের আপডেট দেয় সেগুলো আপনাদের সামনে তুলে ধরাই আমাদের দায়িত্ব তাই আমাদের বিজ্ঞপ্তি পড়ার পর চাকরিতে এপ্লাই করার আগে অবশ্যই সরকারি চাকরির ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি কে যাচাই করে নেবেন যদি কোনো অসুবিধা হয় অবশ্যই আমাদের সঙ্গে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট বক্সে কমেন্ট করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button