জেলা আদালতে Group – C পদে কর্মী নিয়োগ, গ্রাজুয়েশন পাশে

Join Our WhatsApp Group
Join Our Telegram Channel

রাজ্যের ডিস্ট্রিক্ট কোর্টের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় অসংখ্য-শূন্য পদে জেলা আদালতে Group – C পদে কর্মী নিয়োগ করা হবে।এই নিয়োগ টি পরিচালনা করবে উত্তরবঙ্গের মালদা জেলার ডিস্ট্রিক্ট কোর্ট,পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে এখানে যোগ্য প্রার্থীরা আবেদন জানাতে পারেন,কিন্তু চাকরি প্রার্থীকে অবশ্যই পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হতে হবে। যে সমন্ত চাকরির প্রার্থীরা এখানে আবেদন করতে ইচ্ছুক না আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য হলো, যার মাধ্যমে চাকরিপ্রার্থীরা খুব সহজেই এখানে আবেদন জানাতে পারেন।

পোষ্ট তারিখ : 08.09.2023

বিজ্ঞাপন নং: 01/G/2023

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে : এখানে সম্পূর্ণ ভাবে অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর একটি বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি লাগবে এর পাশাপাশি লাগবে চাকরিপ্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার বৈধ নথিপত্র।

আবেদন পদ্ধতি : এই প্রতিবেদনের নিচে যে অফিশিয়াল আবেদনপত্র লিংকটি দেওয়ার রয়েছে সেটা ডাউনলোড করে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে নিতে হবে। তারপর সেটিকে মনোযোগ সহকারে ফিলাপ করে , এর সঙ্গে সমস্ত রকম প্রয়োজনীয় নথিপত্র, পাসপোর্ট সাইজের 3 কপি ছবি এবং সঠিক জায়গায় সই করে আবেদন পত্রটি নিম্নোক্ত ঠিকানায় নির্দিষ্ট সময়ের মধ্যে পাঠাতে হবে। এর সঙ্গে অবশ্যই আবেদন মূল্যের একটি ড্রাফ্ট টিকিট জুড়ে দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: Chairman, District Requirement Committee and District Judge Malda, West Bengal.

প্রার্থী বাছাই পদ্ধতি : প্রথমে লিখিত পরীক্ষা,(লিখিত পরীক্ষার ধরন – ইংরেজি, স্টেনোগ্রাফি এবং কম্পিউটার বিষয়), পরবর্তীতে ইন্টারভিউ এর মাধ্যমে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সফল প্রার্থীদের নিয়োগ করা হবে।

কোন সংস্থা নিয়োগটি করছে: Malda District Court.

কোন কোন পদে নিয়োগ হবে :
1.English Stenographer Grade II

মোট শূন্যপদ : 01 টি।

শিক্ষাগত যোগ্যতা : এই পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই গ্রাজুয়েশন পাশ থাকতে হবে। এর পাশাপাশি স্টেনোগ্রাফিতে ডিপ্লোমা থাকা বাধ্যতামূলক। এছাড়াও প্রার্থীদের কম্পিউটার এবং টাইপিং দুটো বিষয়েই যথেষ্ট জ্ঞান ও দক্ষতা থাকা প্রয়োজন।

বেতনক্রম : এই পদে মাসিক 37,100 থেকে 95,500 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

2.English Stenographer Grade III

মোট শূন্যপদ : 11টি।

শিক্ষাগত যোগ্যতা : এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীকে ন্যূনতম মাধ্যমিক পাস থাকা বাধ্যতামূলক। এর পাশাপাশি স্টেনোগ্রাফিতে ডিপ্লোমা থাকা বাধ্যতামূলক। এছাড়াও প্রার্থীদের কম্পিউটার এবং টাইপিং দুটো বিষয়ে যথেষ্ট জ্ঞান ও দক্ষতা থাকা প্রয়োজন।

বেতনক্রম: এই পদে মাসিক 32,100 থেকে 82,900 টাকা পর্যন্ত দেওয়া হবে।

বয়সসীমা: উপরেোক্ত দুটি পদেই আবেদনের জন্য চাকরি প্রার্থীর বয়স 18 থেকে 39 বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণিরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পেয়ে থাকে।

মোট শূন্যপদ : এই পদে আবেদন করার জন্য মোট শূন্য পদ আছে ১২ টি

আবেদন মূল্য : এখানে GEN,OBC,EWS প্রার্থীদের জন্য 800 টাকা এবং SC,ST,PWD প্রার্থীদের জন্য 600 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ : 12/10/2023

অফিসিয়াল ওয়েবসাইট: Click Here

অফিসিয়াল নোটিশ ও আবেদন পত্র: Click Here

আরো পড়ুন : DM অফিসে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ

Leave a Comment