SSC তে কর্মী নিয়োগ, 84,000 শূন্যপদে, SSC Recruitment 2023

Join Our WhatsApp Group
Join Our Telegram Channel

স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে নতুন একটি চাকরি বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় 84866টি শূন্যপদে SSC তে কর্মী নিয়োগ করা হবে SSC Recruitment 2023, এই নিয়োগটি পরিচালনা করবে টাফ সিলেকশন কমিশন (SSC)। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যে কোন জায়গা থেকে পুরুষ ও মহিলা উভয়ই এখানে আবেদন জানতে পারবেন, কিন্তু চাকরি পাওয়ার থেকে অবশ্যই একজন ভারতীয় নাগরিক হতে হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে আবেদন জানাতে পারবেন।

পোস্ট তারিখ : 24/09/2023

SSC ওয়েবসাইটে শূন্যপদ সংক্রান্ত একটি ছোট্ট বিজ্ঞপ্তি প্রকাশ হলেও, বিস্তারিত বিবরণ সহ বিজ্ঞপ্তি এখনো প্রকাশ হয়নি। সূত্র মারফত জানা যাচ্ছে যে, আগামী নভেম্বর মাসে এই নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ হবে। এই প্রতিবেদনে সমস্ত বিষয়গুলি উল্লেখ করা হলো।

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে : এইখানে সম্পূর্ণ ভাবে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর বৈধ মোবাইল নং ও ইমেইল আইডি লাগবে, এর পাশাপাশি লাগবে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতার সমস্ত রকম ডকুমেন্টসগুলো।

SSC Recruitment 2023

প্রার্থী বাছাই পদ্ধতি : Computer Based Test & Physical Endurance nad Measurements Test (PE&MT) এর মাধ্যমে এখানে চাকরি প্রার্থীদের নিয়োগ করা হবে।

কোন সংস্থা নিয়োগটি করছে : স্টাফ সিলেকশন কমিশন (SSC)

কোন পদে নিয়োগ হবে : GD কনস্টেবল(Executive)

বয়স : আবেদনকারীর জন্য 18 থেকে 23 বছরের মধ্যে হতে হবে। কিন্তূ সংরক্ষিত শ্রেণীর সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পেয়ে থাকবে

বেতনক্রম : এখানে 22,700 টাকা থেকে 69,100 টাকা প্রার্থীদের মাসিক বেতন দেওয়া হবে।

আবেদন মূল্য : UP/EWS/OBC শ্রেণীর পুরুষ চাকরির প্রার্থীদের 100 টাকা ও Women/SC/ST/PWD দের কোনো আবেদন মূল্য দিতে হবে।

পরীক্ষার তারিখ : প্রায় আগামী বছর অর্থাৎ 2024 সালের ফেব্রুয়ারি – মার্চ মাস নাগাদ পরীক্ষা নেওয়া হবে।

আবেদনের শেষ তারিখ : 28/12/2023

আরও পড়ুন: রাজ্য জেলা আদালতে Group – C পদে কর্মী নিয়োগ

Leave a Comment