সরকারি চাকরির খবর

WBPSC Miscellaneous এ কর্মী নিয়োগ

WBPSC Miscellaneous এ কর্মী নিয়োগ : WBPSC এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম গ্রাজুয়েশন পাস যোগ্যতায় WBPSC Miscellaneous Services পদে অসংখ্য শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে Public Service Commission (PSC)। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী চাকরির জন্য আবেদন করতে পারবেন। সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে প্রার্থীদের এখানে আবেদন করতে হবে। যে সমস্ত প্রার্থীরা এই পদে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

Join Our WhatsApp Channel
Join Our Telegram Channel

WBPSC Miscellaneous এ কর্মী নিয়োগ

পোস্ট তারিখ: ০৪.১০.২০২৩

কি পদ্ধতিতে আবেদন করবেন: সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন: সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে Public Service Commission (PSC) এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড লিখে লগইন করতে হবে, যদি আপনি আগে থেকে রেজিস্ট্রেশন না করে থাকেন তাহলে আপনাকে আগে রেজিস্ট্রেশন করতে হবে তারপর রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে WBPSC এর অফিশিয়াল ওয়েবসাইটে লগইন করতে হবে, এরপর নির্দিষ্ট আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্ট এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইন পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটিকে সম্পূর্ণ করতে হবে । আবেদনের শেষ তারিখ ০২.১১.২০২৩

প্রার্থী বাছাই পদ্ধতি: আবেদনকারী প্রার্থীদের প্রথমে ২০০ নাম্বারের preliminary পরীক্ষা নেয়া হবে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে ডেসক্রিপটিভ টাইপ ৪৫০ নাম্বারের Mains পরীক্ষা হবে। তারপরে প্রার্থীদের পার্সোনালিটি টেস্ট এর জন্য ডাকা হবে। এই তিনটি পরীক্ষায় উত্তীর্ণ হলে ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে কর্মী নির্বাচন করা হবে।

কোন সংস্থা নিয়োগ করছে: কেন্দ্রীয় সরকারের Public Service Commission (PSC)

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট চাইল্ড ডেভেলপমেন্ট প্রোজেক্ট অফিসার, অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম অফিসার, কাস্টমার ওয়েলফেয়ার অফিসার, কন্ট্রোলার অব কারেকশনাল সার্ভিসেস, সেভিং ডেভেলপমেন্ট অফিসার, ইনস্পেক্টর অব এগ্রিকালচারাল ইনকাম ট্যাক্স, অ্যাসিস্ট্যান্ট অডিটর, বোর্ড অব রেভিনিউ, রেভিনিউ ইনস্পেক্টর, লেডি এক্সটেনশন অফিসার, মাস এডুকেশন এক্সটেনশন সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

বেতন: রাজ্য সরকারের বেতন কমিশনের ২০১৯ পে লেভেল ১০ অনুযায়ী নির্বাচিত প্রার্থীদের মাসিক ৩২,১০০/- থেকে ৮২,৯০০/- টাকা এবং পে লেভেল ৯ অনুযায়ী নির্বাচিত প্রার্থীদের মাসিক ২৮,৯০০/- থেকে ৭৪,৫০০/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে ।

কাজের স্থান: ভারতের যেকোনো জায়গায় নিয়োগ করে নেওয়া হবে

শূন্যপদ: অফিসিয়াল বিজ্ঞপ্তিতে শূন্য পদ সম্বন্ধে এখনো উল্লেখ করা হয়নি।

শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম গ্রাজুয়েশন পাস যোগ্যতা থাকতে হবে।বয়স: ০১.০১.২০২৩ তারিখ অনুযায়ী আবেদনকারীর বয়স ২০ থেকে ৩৯ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণীর ক্ষেত্রে বয়সের ছাড় দেওয়া হবে।

জাতীয়তা: অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য: জেনারেল এবং ওবিসি প্রার্থীদের জন্য আবেদন ফি ১৬০/- টাকা, SC/ST/PWD এবং মহিলা প্রার্থীদের জন্য আবেদন ফি লাগবে না, অনলাইনে আবেদন ফি জমা দেয়ার শেষ তারিখ- ০২.১১.২০২৩,

আবেদনের শেষ তারিখ: ০২.১১.২০২৩

অফিশিয়াল ওয়েবসাইট: Click Here

অফিশিয়াল নোটিশ: Click Here

আরো পড়ুন : রামকৃষ্ণ মিশনে সহকারী শিক্ষক নিয়োগ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button