সরকারি চাকরির খবর

উচ্চ মাধ্যমিক পাশে রাজ্যে স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

উচ্চ মাধ্যমিক পাশে রাজ্যে স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ: রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় বিভিন্ন শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর (West Bengal Health Department) । পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে উপযুক্ত যোগ্য প্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। কিন্তু চাকরিপ্রার্থীকে অবশ্যই একজন ভারতীয় স্থায়ী নাগরিক হতে হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হল, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Channel
Join Our Telegram Channel

উচ্চ মাধ্যমিক পাশে রাজ্যে স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

উচ্চ মাধ্যমিক পাশে রাজ্যে স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

পোস্ট তারিখ: 27.09.2023

বিজ্ঞাপন নং: DH&FWS/KPG/23-24/572

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে: এখানে সম্পন্ন হবে অনলাইনে মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীর একটি বৈধ মোবাইল নং এবং ইমেইল আইডি লাগবে, এর পাশাপাশি লাগবে চাকরিপ্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার বৈধ ডকুমেন্টস।

আবেদন পদ্ধতি: এখানে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের প্রথমে সংশ্লিষ্ট নিয়োগের অফিসিয়াল যে বিজ্ঞপ্তি দেওয়া রয়েছে, সেটাকে ডাউনলোড করতে হবে। তারপর অফিসিয়াল বিজ্ঞপ্তিটির মধ্যে যে আবেদন পত্রটি দেওয়া রয়েছে সেটিকে প্রিন্ট আউট করিয়ে নিতে হবে, দিয়ে সেটিকে মনোযোগ সহকারে ভালোভাবে পূরণ করে আবেদনপত্রের সাথে সমস্ত রকম জরুরী নথিপত্র এর জেরক্স কপি গুলিকে একটা PDF তৈরি করে নির্দিষ্ট ইমেইল আইডির মাধ্যমে পাঠিয়ে দিতে হবে, তাহলেই আপনার আবেদনটি সম্পন্ন হবে। এক্ষেত্রে কোন ক্যান্ডিডেট যদি পোস্টের মাধ্যমে আবেদন পত্রটি পাঠানোর চেষ্টা করে তাহলে সেটি গ্রহণযোগ্য হবে না।

আবেদনের জন্য প্রয়োজনীয় নথিপত্র: আধার কার্ড বা ভোটার কার্ড, পাসপোর্ট সাইজ ফটো, কাস্ট সার্টিফিকেট (যদি থাকে), কাজের অভিজ্ঞতার প্রমাণপত্র (যদি থাকে), শিক্ষাগত যোগ্যতার সমস্ত নথিপত্র ইত্যাদি।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রথমে চাকরিপ্রার্থীদের একটি লিখিত পরীক্ষা দিতে হবে, তারপর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ এবং কম্পিউটার টেস্ট এর মাধ্যমে নিয়োগ করা হবে।

নিয়োগ সংস্থা : পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর (West Bengal Health & Welfare Department)

পদের নাম, শিক্ষাগত যোগ্যতা ও শূন্য পদ :

পদের নামশিক্ষাগত যোগ্যতাশূন্যপদ
ব্লাড ব্যাংক ল্যাব টেকনিশিয়ানউচ্চ মাধ্যমিক পাস3টি
কাউন্সিলরগ্র্যাজুয়েশন পাস1টি
টেকনিক্যাল সুপারভাইজার ব্লাড ব্যাংকমাস্টার্স ডিগ্রি পাস 1টি

বেতনক্রম: উপরে উল্লেখিত সমস্ত পদগুলির ক্ষেত্রে বেতন 13,560 থেকে 17,200 টাকা পর্যন্ত ।

বয়স: সমস্ত পদগুলোর ক্ষেত্রে Advertisement অনুযায়ী বয়স সর্বনিম্ন ও সর্বাধিক হতে হবে।

মোট শূন্যপদ: 5টি

আবেদন মূল্য: এখানে আবেদনের জন্য কোনোরকম আবেদন মূল্য লাগবে না।

আবেদনের শেষ তারিখ: 12.10.2023

অফিসিয়াল ওয়েবসাইট: Click Here

অফিসিয়াল নোটিশ: Click Here

আরও পড়ুন: WBPSC Miscellaneous পদে কর্মী নিয়োগ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button