সরকারি পরিকল্পনা

প্রাইমারি টেট নিয়ে বড় সিদ্ধান্ত নিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

প্রাইমারি টেট নিয়ে বড় সিদ্ধান্ত নিল প্রাথমিক শিক্ষা পর্ষদ : এবছরই ডিসেম্বর মাসে হতে চলেছে প্রাইমারি টেট পরীক্ষা, জন্য গেলো পর্ষদ সূত্রে। ইতিমধ্যেই আবেদন গ্রহণ প্রক্রিয়াও শেষ হয়েছে।এই নিয়োগ নিয়ে যাতে কোনো রকম দুর্নীতির মুখোমুখি না করতে হয় তার জন্যই নয়া পদক্ষেপ নিয়ে নিয়েছে প্রাথমিক শিক্ষা পরিষদ।

Join Our WhatsApp Channel
Join Our Telegram Channel

প্রাইমারি টেট নিয়ে বড় সিদ্ধান্ত নিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

প্রাইমারি টেট নিয়ে বড় সিদ্ধান্ত নিল প্রাথমিক শিক্ষা পর্ষদ

গত বছরের তুলনায় এবছর পরীক্ষা নিয়ে আরো বেশি কড়াকড়ি করা হবে বলে পর্ষদ সূত্রে জানা গেলো। কিছুদিন আগে পর্যন্ত প্রাথমিক শিক্ষা পরিষদের সভাপতি মাননীয় গৌতম পাল মহাশয় জানিয়েছিলেন যে, বছরে নাকি দুবার টেট পরীক্ষা নেওয়া হবে, যদিও সে পরিকল্পনা এখনো পর্যন্ত বাস্তবায়ন করা সম্ভব হয়নি। কিন্তু প্রাথমিক শিক্ষা পরিষদের তথ্য অনুযায়ী চলতি বছর ডিসেম্বর মাস নাগাদ আয়োজিত হতে চলেছে প্রাইমারি টেট পরীক্ষা। সম্ভবত 10 ডিসেম্বর হবে এই পরীক্ষা সারা রাজ্য জুড়ে।

শূন্য পদের তুলনায় আবেদনপত্র অত্যাধিক মাত্রায় বেশি জমা পড়ায় প্রতিযোগিতার মাত্রা বেশ অনেকটাই বেশি হবে বলে জানিয়েছেন পর্ষদ কর্মকর্তারা। চলতি বছর যে টেট পরীক্ষা হবে সেখানে থাকবে নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা এবং থাকবে বায়োমেট্রিক প্রক্রিয়া।

এছাড়াও, গত বছরের যেসব প্রাইমারি টেট পরীক্ষায় উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা রয়েছেন, তাদের নিয়োগ কবে হবে তা এখনো ধোঁয়াশা পূর্ণ সবার কাছে। দিন দিন উত্তীর্ণের সংখ্যা বাড়ছে অথচ কোনো রকম নিয়োগ হচ্ছে না, তাই নিয়ে একটা বড় চিন্তায় রয়েছেন চাকরিপ্রার্থীরা। অন্যদিকে আবার রাজ্য সরকার আশ্বাস দিচ্ছেন, জটিলতা কাটিয়ে খুব তাড়াতাড়ি নিয়োজিত হবেন যোগ্য প্রার্থীরা।

আরও পড়ুন: WBPSC Miscellaneous Syllabus 2023 in Bengali

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button