সরকারি চাকরির খবর

ভারতীয় নৌসেনায় কর্মী নিয়োগ, উচ্চ মাধ্যমিক পাশে

ভারতীয় নৌসেনায় কর্মী নিয়োগ: ভারতীয় নৌসেনার তরফ থেকে নতুন একটি চাকরি বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় অসংখ্য শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে ভারতীয় নৌ বাহিনী। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন যোগ্য। সেই জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে তারা খুব সহজেই এখনো আবেদন জানতে পারেন।

Join Our WhatsApp Channel
Join Our Telegram Channel

ভারতীয় নৌসেনায় কর্মী নিয়োগ

ভারতীয় নৌসেনায় কর্মী নিয়োগ, উচ্চ মাধ্যমিক পাশে

পোস্ট তারিখ: 07.10.23

বিজ্ঞাপন নং: সঠিক ভাবে উল্লেখ করা নেই।

কোন পদ্ধতিতে আবেদন জানতে হবে: এখানে সম্পূর্ণ ভাবে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর একটি বৈধ্য মোবাইল নং ও ইমেইল আইডি লাগবে। সঙ্গে লাগবে চাকরি প্রার্থীর সমস্ত শিক্ষাগত যোগ্যতায় ডকুমেন্টস।

আবেদন পদ্ধতি: প্রথমে ইন্ডিয়ান নেভি র অফিসিয়াল ওয়েবসাইট www.joinindiannavy.gov.in এ গিয়ে নিজের রেজিস্ট্রেশন করতে হবে যাবতীয় তথ্য দিয়ে, রেজিস্ট্রেশন হয়ে গেলে যে ইউজার আইডি এবং পাসওয়ার্ড পাওয়া যাবে সেটা দিয়ে লগ ইন করে নির্ভুলভাবে ও মনোযোগ সহকারে আবেদন ফরমটি পূরণ করতে হবে। তারপর নিজের ছবি, সই এবং যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস্ স্ক্যান করে আপলোড করতে হবে। আপলোড হয়ে গেলে ফাইনাল সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি গ্রহণ হবে।

কোন সংস্থা নিয়োগটি করছে: ভারতীয় নৌসেনা।

প্রার্থী বাছাই পদ্ধতি: আবেদনকারী চাকরিপ্রার্থীদের দুইটি ধাপে লিখিত পরীক্ষা, যথা – স্টেজ 1 ও স্টেজ 2 নেওয়া হবে। এই দুইটি লিখিত পরীক্ষায় উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের দিয়ে মেডিকেল টেস্টের মাধ্যমে নিয়োজিত করা হবে বিভিন্ন শূন্যপদে।

মোট শূন্যপদ: 224 টি

কোন কোন পদে নিয়োগ করা হবে:

পদের নামশূন্যপদ
Air Traffic Controller8টি
Logistics 20টি
Engineering Branch (General Service)30টি
Naval Constructor20টি
General Service(Hydro Cadre) 40টি
Education18টি
Naval Air Operations Officer 18টি
Pilot 20টি
Electrical Branch(General Service)20টি

আবেদন মূল্য : কোনো রকম আবেদন মূল্য এখানে লাগবে না।

শিক্ষাগত যোগ্যতা: ওপরে উল্লেখিত সমস্ত পদগুলির ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা বিভিন্ন রকম চাওয়া হয়েছে। এই সমন্ধে বিস্তারিত জানতে এই নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

বয়স: আবেদনকারীর বয়স 2023 সালের হিসেবে 18 থেকে 29 বছরের মধ্যে হতে হবে। 02.07.1994 থেকে 01.01.2005 এর মধ্যে যাদের জন্ম তারা এখানে আবেদন জানতে পারবে সেটা অফিসিয়াল বিজ্ঞপ্তি তে বলা হয়েছে। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পেয়ে থাকবে।

নিয়োগের সময়সীমা: 14 বছরের জন্য এখানে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ: 29.10.2023

অফিসিয়াল নোটিশ : Click Here

অফিসিয়াল ওয়েবসাইট : Click Here

আরো পড়ুন : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button