জেলা আদালতে গ্রুপ সি পদে চাকরি , মাধ্যমিক পাস যোগ্যতায়

জেলা আদালতে গ্রুপ সি পদে চাকরি: রাজ্যের District Court এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় বেশ কয়েকটি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে আলিপুরদুয়ার জেলা কোর্ট। পশ্চিমবঙ্গের যে কোন জায়গা থেকে উপযুক্ত যোগ্য প্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারিনি। সুতরাং যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

জেলা আদালতে গ্রুপ সি পদে চাকরি

জেলা আদালতে গ্রুপ সি পদে চাকরি , মাধ্যমিক পাস যোগ্যতায়
জেলা আদালতে গ্রুপ সি পদে চাকরি

বিজ্ঞাপন নং: 01

পোস্ট তারিখ: 17.10.2023

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে: এখানে সম্পূর্ণরূপে অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীর একটি বৈধ মোবাইল নং ও তার সমস্ত শিক্ষাগত যোগ্যতা ডকুমেন্টস লাগবে।

আবেদন পদ্ধতি: এখানে যে অফিশিয়াল নোটিসটি দেওয়া রয়েছে তার ২ নং পাতাটি হলো এর আবেদন পত্র। সেটাকে প্রিন্ট করিয়ে ভালোভাবে পূরণ করে তার সঙ্গে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস জেরক্স কপি সংযুক্ত করতে হবে। এর সাথে লাগবে তার পাসপোর্ট সাইজ ছবি এবং সই। তারপর সেটা এই দপ্তরের নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

আবেদনপত্র পাঠানো ঠিকানা: The Ld. District Judge, Alipurduar,Pin-736122.

প্রার্থী বাছাই পদ্ধতি: এখানে নিয়োগের ক্ষেত্রে চাকরি প্রার্থীদের কোনো রকম লিখিত পরীক্ষা দিতে হবে না। সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে এখানে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

মোট শূন্যপদ: 4টি।

কোন সংস্থা নিয়োগটি করছে: আলিপুরদুয়ার জেলা কোর্ট।

কোন কোন পদে নিয়োগ হবে:

  1. English Stenographer: 1টি শূন্যপদ।

2.Bench Clerk (Peshkar): 2টি শূন্যপদ।

শিক্ষাগত যোগ্যতা: উপরিউক্ত দুইটি পদের ক্ষেত্রেই আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী হতে হবে এবং সঙ্গে মাধ্যমিক পাস ও কম্পিউটার ছাড়াও টাইপিং এই দুটি বিষয়ে বিশেষ জ্ঞান ও দক্ষতা থাকতে হবে।

3.Peon: 1টি শূন্যপদ।

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের যে কোন সরকারি অবসরপ্রাপ্ত কর্মচারী হতে হবে এবং ন্যূনতম অষ্টম শ্রেণি পাস যোগ্যতা থাকতে হবে।

বয়স সীমা: উপরোক্ত তিনটি পদের ক্ষেত্রেই চাকরিপ্রার্থীদের বয়স 2023 সালের হিসেবে 62 বছরের মধ্যে হতে হবে।

বেতনক্রম: শেষ প্রাপ্ত বেতন থেকে পেনশন বাদ দিয়ে এখানে প্রার্থীদের মাসিক বেতন দেয়া হবে।

আবেদন মূল্য: এখানে কোনরকম আবেদন মূল্য চাওয়া হয়নি।

আবেদনের শেষ তারিখ: 18.12.2023 বিকেল 4:30 পর্যন্ত।

অফিসিয়াল বিজ্ঞপ্তি এবং আবেদনপত্র

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন: Export import Bank of India তে কর্মী নিয়োগ

Leave a Comment