সরকারি পরিকল্পনা

রাজ্যের সরকারি কর্মচারীদের বকেয়া D.A. নিয়ে নতুন খবর

রাজ্যের সরকারি কর্মচারীদের বকেয়া D.A. নিয়ে নতুন খবর: পশ্চিমবঙ্গে রাজ্যে সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ বাড়ানো নিয়ে একটি বড় ঘোষণা সম্প্রতি হতে চলেছে। বকেয়া দিয়ে বৃদ্ধির মামলায় তাদের পক্ষেই যাবে বলে আশাবাদী রয়েছে ডিএ আন্দোলনকারীরা। আবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ডিএ আন্দোলনকারীদের আশস্থ করায় স্বস্তি পাচ্ছেন রাজ্যের সরকারি কর্মচারীরা।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

রাজ্যের সরকারি কর্মচারীদের বকেয়া D.A. নিয়ে নতুন খবর

রাজ্যের সরকারি কর্মচারীদের বকেয়া D.A. নিয়ে নতুন খবর
রাজ্যের সরকারি কর্মচারীদের বকেয়া D.A. নিয়ে নতুন খবর

কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ সাধারণত প্রতিবছরই কিছুটা হলেও বৃদ্ধি পায়। শুধুমাত্র কেন্দ্রীয় সরকারি কর্মচারী বলেই নয়, ভারতের প্রায় প্রতিটা রাজ্যের প্রতিটা ক্ষেত্রে সরকারি কর্মচারীদেরও ডিএ বৃদ্ধি পায় একইভাবে। আমাদের এই রাজ্যের সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ কিন্তু কেন্দ্রীয় এবং অন্যান্য রাজ্যের সরকারি কর্মচারীদের বকেয়া ডি এর তুলনায় বেশ অনেকটাই কম। আবার এটাও যে পশ্চিমবঙ্গে সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ বেশ কয়েক বছর ধরেই পাননি। তাই এই সমস্যা সমাধানের জন্য অর্থাৎ বকেয়া ডিএ পরিষদের জন্য এবং ডিএ বৃদ্ধি দাবিতে রাজ্যের বহু সরকারি কর্মচারীরা পথে আন্দোলন নেমেছে।

শেষ পর্যন্ত তাদের এই আন্দোলন সুপ্রিম কোর্ট অব্দিও পৌঁছে গেছে। এতকিছু ঘটনার মাঝেও সম্প্রতি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একটি সাংবাদিক সম্মেলনে এসে ডিএ আন্দোলনকারী সরকারি কর্মচারীদের উদ্দেশ্যে কিছু গুরুত্বপূর্ণ বক্তব্য দেন। সুপ্রিম কোর্টে রাজ্যের সরকারি কর্মচারীদের ডিএ বাড়ানোর যে মামলার শুনানি হবে সেটার জন্য সুপ্রিম কোর্টের 2 জন প্রবীণ আইনজীবী উপস্থিত থাকবেন এটাই জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এই ডিএ মামলার শুনানি যাতে খুব তাড়াতাড়ি নিষ্পত্তি হয়ে যায় তার জন্যই মূলত এই উদ্যোগ নিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা মাননীয় শুভেন্দু অধিকারী মহাশয়। আমাদের রাজ্য সরকার রাজ্যের সরকারি কর্মচারীদের ডিএ বৃদ্ধি দাবির মামলা বরাবরই প্রবীণ আইনজীবীদের দিয়ে পিছিয়ে দিয়েছেন,

সুপ্রিমকোর্টে ডিএ সংক্রান্ত মামলায় নিজ পত্তি হবে এবং রাজ্য সরকারের করা SLP হারিজ হয়ে সেই মামলা পুনরায় কলকাতা হাইকোর্টে ফিরে আসবে বলে মনে করেছেন ডিএ আন্দোলনকারীরা। এর জন্যই এবার রাজ্যের সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ দিতে বাধ্য রাজ্য সরকার। সুপ্রিম কোর্টে মামলার শুনানি কোন পথে এগোই, সেটি দেখার জন্যই অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের কর্মচারী। কিন্তু অনেকেই আবার মনে করছেন যে এই মামলা শুনানি কি আদৌ কোন সিদ্ধান্তে পৌঁছাবে? নাকি নাকি আবার দীর্ঘ হতে চলেছে। এটাই এখন সকলে দেখার অপেক্ষা।

আরও পড়ুন: অবশেষে SSC GD Constable 2023 পরীক্ষার তারিখ জানালো পর্ষদ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button