Primary TET Admit Card Download 2023 : প্রকাশিত হলো প্রাইমারি টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করার তারিখ

Primary TET Admit Card Download 2023: আগামী ডিসেম্বর মাসের 10 তারিখ আয়োজিত হতে চলেছে এবছরের প্রাইমারি টেট পরীক্ষা। এর আগে অন্যান্য বছরের মতোই এবারও এতে আবেদন জানিয়েছে প্রচুর চাকরিপ্রার্থী। অ্যাডমিট কার্ড এখনো পযন্ত হতে না পাওয়ায় বেশ সংশয়ের মধ্যেই ছিল আবেদনকারী সকল চাকরিপ্রার্থী, কিন্তু এই সকল ব্যস্ততাকে কাটিয়ে পশ্চিমবঙ্গ প্রাইমারি বোর্ড জানিয়ে দিল এবছরের কবে অ্যাডমিট কার্ড প্রকাশ পাবে তার দিনক্ষণ। তারা জানিয়েছেন আগামী ডিসেম্বর মাসের 2 তারিখ সকল চাকরিপ্রার্থী তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে তাদের নিজস্ব অ্যাডমিট কার্ড হতে পেয়ে যাবে। আমরা আপনাদের সুবিধার্থে অ্যাডমিট কার্ড কিভাবে ডাউনলোড করবেন, তার সম্পূর্ণ প্রক্রিয়া খুব সুন্দর ভাবে দেখিয়ে দেবো আমাদের আজকের এই প্রতিবেদনে।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

Primary TET Admit Card Download 2023

Primary TET Admit Card Download Release Date 2023
Primary TET Admit Card Download Release Date 2023

Admit Card ডাউনলোড করার পদ্ধতি –
Step1- অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করার জন্য প্রথমে পশ্চিমবঙ্গ প্রাইমারি পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট এ ভিজিট করতে হবে, সেগুলি হলো – www.wbbpeonkine.com & www.wbbprimaryeducation.org
Step2- সেখানে নিজের যাবতীয় ডিটেলস, যেমন – রেজিস্ট্রেশন নং, জন্ম তারিখ ইত্যাদি দিয়ে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার সামনে অ্যাডমিট কার্ডটি ফুটে উঠবে।
Step3- সেটাকে ডাউনলোড করে প্রিন্ট করিয়ে নিতে হবে। পরীক্ষার দিন সেটি প্রয়োজন হবে।

আগের বছরের তুলনায় এবছর এখানে আবেদনকারীদের সংখ্যা কমেছে বলে জানা গেছে পর্ষদ সূত্রের মাধ্যমে। কিন্তু এবারও অন্যান্য বছরের থেকে বিশেষ নিরাপত্তা নিতে চলেছে পর্ষদ। ফিঙ্গারপ্রিন্ট, মেটাল ডিটেক্টর, আইরিশ ডিটেক্টর এবং সিসিটিভি থাকবে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে। টেক পরীক্ষা যাতে একদম সফল হয় তার জন্য রাজ্য সরকার একদম বিশেষভাবে তৎপর হয়েছে।

আরও পড়ুন: প্রকাশিত হলো ICDS অঙ্গনওয়াড়ি পরীক্ষার অ্যাডমিট কার্ড

Leave a Comment