NEWS UPDATEগুরুত্বপূর্ণ খবর

এ বছরের TET পরীক্ষার জন্য পর্ষদ জারি করে দিল বেশ কিছু নিয়ম, দেখে নিন কি সেই নিয়ম

এ বছরের TET পরীক্ষার জন্য পর্ষদ জারি করে দিল বেশ কিছু নিয়ম: আগামী 24শে ডিসেম্বর সারা পশ্চিমবঙ্গ জুড়ে অনুষ্ঠিত হতে চলেছে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা বা TET পরীক্ষা। এটি শুরু হবে দুপুর 12 টাই এবং শেষ হবে দুপুর 2:30 টেই। পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ ইতোমধ্যেই পরীক্ষার্থীদের এডমিট কার্ড প্রকাশ করে দিয়েছে, সেখানেই উল্লেখ করা রয়েছে ওই চাকরিপ্রার্থীর পরীক্ষা কেন্দ্রের নাম ও ঠিকানা। এবছরের পরীক্ষা আরো সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রাথমিক শিক্ষা পর্ষদ ইতিমধ্যেই একগুচ্ছ নিয়ম জারি করে দিয়েছে। যেটি প্রতিটি পরীক্ষার্থীর মানা আবশ্যক। যেখানে মোট 11 টি নিয়ম রয়েছে। আপনাদের সুবিধার জন্য সেই সব নিয়ম খুব সরল ভাষায় আপনাদের সঙ্গে ধাপে ধাপে তুলে ধরলাম।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

এ বছরের TET পরীক্ষার জন্য পর্ষদ জারি করে দিল বেশ কিছু নিয়ম

এ বছরের TET পরীক্ষার জন্য পর্ষদ জারি করে দিল বেশ কিছু নিয়ম
এ বছরের TET পরীক্ষার জন্য পর্ষদ জারি করে দিল বেশ কিছু নিয়ম

প্রাথমিক শিক্ষক নিয়োগ এর পরীক্ষার নিয়মাবলী –

01. সমস্ত পরীক্ষার্থীদের পরীক্ষা শুরু হওয়ার অন্তত 10 মিনিট আগে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকতে হবে।

02. পরীক্ষা দিতে আসার সময় প্রতিটি পরীক্ষার্থীকে অবশ্যই নিজের এডমিট কার্ড এবং একটি বৈধ সরকারি পরিচয় পত্র সঙ্গে করে নিয়ে আসতে হবে।

03. প্রতিটি পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে দেবার আগে বায়োমেট্রিক ভেরিফিকেশন করা হবে। সেটা যেসব পরীক্ষার্থীদের সম্পন্ন হবে না তারা পরীক্ষা দিতে পারবেন না।

04. পরীক্ষার জন্য অবশ্যই প্রতিটি পরীক্ষার্থীকে কালো পেন ব্যবহার করতে হবে।

05. পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে আসার সঙ্গে 2 কপি এডমিট কার্ড এবং আবেদন করার সময় যে পাসপোর্ট ফটোটি আপলোড করেছিল সেই রকম 2টি পাসপোর্ট ফটো আনতে হবে।

06. যে সকল পরীক্ষার্থী শারীরিক সমস্যার কারণে লিখতে অক্ষম, তারা লেখার জন্য নিজেদের সাথে Writer আনতে পারবে

07. পরীক্ষা কেন্দ্রে কোনো রকম ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করা যাবে না (মোবাইল ফোন, স্মার্ট ওয়াচ, ক্যালকুলেটর ইত্যাদি)।

08. পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের ঢোকার সময় শুধুমাত্র অ্যাডমিট কার্ড, ছবি, বৈধ পরিচয় পত্র এবং পেন ছাড়া আর কোন কিছু নিয়ে যেতে পারবে না।

09. পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত, কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্র থেকে বাইরে যেতে পারবে না।

10. কোন পরীক্ষার্থী যদি নিজের জায়গা বাদে অন্য কোন জায়গায় গিয়ে বসেন এবং সেখানে পরীক্ষা দেন তাহলে সেই পরীক্ষার্থীর পরীক্ষার খাতা বাতিল হবে বলে জানানো হয়েছে পর্ষদের তরফ থেকে।

11. পরীক্ষা কেন্দ্রে কোনরকম খাদ্যদ্রব্য অথবা নেশা জাতীয় জিনিস নিয়ে ঢোকা যাবে না।
12.প্রতিটি পরীক্ষার্থীরা যে সবুজ রঙের OMR শিট টি থাকবে সেটি বাড়ি নিয়ে যেতে পারবেন এবং যে গোলাপি রঙের মূল OMR শিটটি থাকবে সেটা জমা পরবে পরীক্ষা কেন্দ্রে।

এগুলিই ছিল TET পরীক্ষার আগে প্রতিটি পরীক্ষার্থীদের জন্য কিছু নির্দিষ্ট নিয়মাবলী। যেগুলি পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন: UCG এর নতুন নিয়ম অনুসারে এবার থেকে 1 বছরের মধ্যেই হাতে চলে আসবে মাস্টার্স ডিগ্রি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button