Indian Oil corporation Limited এ কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, মাধ্যমিক পাশে আবেদনযোগ্য

Indian Oil corporation Limited এ কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি: Indian Oil Corporation Limited এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় 1603 শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে IOCL (Indian Oil Corporation Limited)। পশ্চিমবঙ্গ কিংবা ভারতে যে কোন জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

Indian Oil corporation Limited এ কর্মী নিয়োগ

Indian Oil corporation Limited এ কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি
Indian Oil corporation Limited এ কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন নং – IOCL/MKTG/APPR/2023-24

পোস্ট তারিখ – 16.12.2023

কোন সংস্থা নিয়োগটি করছে – ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (Indian Oil Corporation Limited).

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে – এখানে সম্পূর্ণভাবে অনলাইন পদ্ধতির মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর একটি বৈধ মোবাইল নং ও ইমেইল আইডি লাগবে। এছাড়াও লাগবে তার সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস ও বৈধ আইডেন্টিফিকেশন ডকুমেন্টস।

আবেদন পদ্ধতি – সবার প্রথমে ইন্ডিয়ান ওয়েলের অফিসিয়াল ওয়েবসাইট www.iocl.com তে ভিজিট করতে হবে। সেখানে Apprenticeships অপশনে যেতে হবে। সেখানে নিজে যাবতীয় তথ্যাদি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে যে ইউসার আইডি এবং পাসওয়ার্ডটি প্রাপ্ত হবে সেটা দিয়ে লগইন করে আবেদন ফরমটি নিজে যাবতীয় সমস্ত রকম তথ্য দিয়ে নির্ভুলভাবে পূরণ করতে হবে। সেখানে একটি নিজের পাসপোর্ট সাইজ এর কালার ফটো এবং সই আপলোড করতে হবে। তারপর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। শেষে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে। আপনাদের সুবিধার্থে এই ওয়েবসাইটে লিংক এবং যেখান থেকে আবেদন করতে হবে সেই ওয়েবপেজটার লিংকও আমরা এই প্রতিবেদনের নিচে দিয়ে রাখলাম।

মোট শূন্যপদ – 1603টি।

কোন কোন পদে প্রার্থীদের নিয়োগ করা হবে – এখানে মূলত প্রার্থীদের অ্যাপ্রেন্টিস হিসেবে তিন ধরনের পদে নিযুক্ত করা হবে। সেগুলি হল –

  1. Trade Apprentice
  2. Technician Apprentice
  3. Graduate Apprentice

শিক্ষাগত যোগ্যতা – প্রার্থীরা ন্যূনতম মাধ্যমিক পাস হলে এখানে আবেদন জানাতে পারেন। কিন্তু উচ্চশিক্ষিত প্রার্থীদের ক্ষেত্রেও কিছু কিছু পদ রয়েছে।

বয়স – আবেদনকারী চাকরিপ্রার্থীদের বয়স 18 থেকে 24 বছরের মধ্যে হতে হবে। কিন্তু সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী তারা বয়সে ছাড় পেয়ে থাকবে।

বেতন – নিয়োজিত প্রার্থীদের বেতন কেমন হার দেওয়া হবে সেটা অফিসিয়াল যে নোটিশ টা দেওয়া রয়েছে তার মধ্যে সঠিকভাবে উল্লেখ করা নেই। এই নিয়ে, যদি বিস্তারিত জানতে চান তাহলে অফিসের বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

প্রার্থী বাছাই পদ্ধতি – ইন্টারভিউ এবং লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের এখানে নিয়োগ করা হবে।

আবেদন মূল্য – আবেদন মূল্যের সঠিকভাবে কোন রকম উল্লেখ করা হয়নি অফিসিয়াল বিজ্ঞপ্তিতে।

আবেদনের শেষ তারিখ – 05.01.2024

অফিসিয়াল নোটিশ

অনলাইন আবেদন

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন: স্বাস্থ্য দপ্তরে SDO অফিসে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

Leave a Comment