জাতীয় প্রতিষ্ঠানে গ্রুপ বি এবং গ্রুপ সি পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

জাতীয় প্রতিষ্ঠানে গ্রুপ বি এবং গ্রুপ সি পদে কর্মী নিয়োগ: Pandit Deendayal Upadhyaya National Institute for Persons with Physical Disabilities জাতীয় প্রতিষ্ঠানের তরফ থেকে গ্রুপ বি এবং গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় লোয়ার ডিভিশন ক্লার্ক, ফিজিওথেরাপিস্ট সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সারা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যেকোনো প্রার্থী। পুরুষ এবং মহিলা উভয়প্রার্থী চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

জাতীয় প্রতিষ্ঠানে গ্রুপ বি এবং গ্রুপ সি পদে কর্মী নিয়োগ

জাতীয় প্রতিষ্ঠানে গ্রুপ বি এবং গ্রুপ সি পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি
জাতীয় প্রতিষ্ঠানে গ্রুপ বি এবং গ্রুপ সি পদে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

পোস্ট তারিখ:- ১২.০১.২০২৪

বিজ্ঞাপন নাম্বার:- উল্লেখ নেই

কি পদ্ধতিতে আবেদন করবেন:- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন:- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে Pandit Deendayal Upadhyaya National Institute for Persons with Physical Disabilities এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তারপর রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে অফিশিয়াল ওয়েবসাইটে লগইন করতে হবে, এরপর নির্দিষ্ট আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত ডকুমেন্ট এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইন পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটিকে সম্পূর্ণ করতে হবে ।

প্রার্থী বাছাই পদ্ধতি:- আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষা, ইন্টারভিউ এবং ডকুমেন্ট ভেরিফিকেশনের এর মাধ্যমে কর্মী নির্বাচন করা হবে।

কোন সংস্থা নিয়োগ করছে:- Pandit Deendayal Upadhyaya National Institute for Persons with Physical Disabilities

পদের নাম:- গ্রুপ বি এবং গ্রুপ সি এর লোয়ার ডিভিশন ক্লার্ক, ফিজিওথেরাপিস্ট, স্টাফ গাড়ির ড্রাইভার, অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

বেতন:- পে লেভেল ২, ৬, ৭ অনুযায়ী নির্দিষ্ট আরে বেতন দেওয়া হবে।

কাজের স্থান:- ভারতের নিউ দিল্লিতে কর্মী নিয়োগ করা হবে।

শূন্যপদ:- সব কয়টি পদ মিলিয়ে মোট শূন্য পদ আছে ০৯ টি

শিক্ষাগত যোগ্যতা:- Jr. Caliper Maker cum PO Technician Gr. III এবং Lower Division Clerk এই দুই পদের ক্ষেত্রে আবেদনকারীর ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে। লোয়ার ডিভিশন ক্লার্ক এর ক্ষেত্রে টাইপিং স্পিডের দক্ষতা থাকতে হবে এবং তিন বছরের রিহ্যাব সেন্টারে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।এবং অন্যান্য পদের ক্ষেত্রে প্রার্থীদের গ্রাজুয়েশন পাস যোগ্যতা থাকতে হবে। আরো বিস্তারিত জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

বয়স:- বিভিন্ন পদে আবেদনের জন্য বিভিন্ন বয়স চাওয়া হয়েছে। বয়সসীমা জানতে নিচের অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

জাতীয়তা:- অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য:- জেনারেল প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ১০০০ টাকা OBC এবং EWS প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ৭০০ টাকা এবং অন্যান্য সকল প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ৫০০ টাকা ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ:- আজ থেকে ২১ দিনের মধ্যে প্রার্থীদের আবেদন করতে হবে।

অফিশিয়াল ওয়েবসাইট

অফিশিয়াল নোটিশ

আরও পড়ুন: মাধ্যমিক পাশে ভারতীয় রেলে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

Leave a Comment