10th PASS JOB NEWSসরকারি চাকরি

মাধ্যমিক পাশে ভারতীয় রেলে কর্মী নিয়োগ, শূন্যপদ ৩০১৫ টি

মাধ্যমিক পাশে ভারতীয় রেলে কর্মী নিয়োগ: Indian West Central রেলের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম মাধ্যমিক পাস যোগ্যতায় বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে ভারতীয় রেলের পশ্চিম মধ্য শাখা। পশ্চিমবঙ্গ কিংবা ভারতে যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরি জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল, যার মাধ্যমে তারা খুব সহজে এখানে আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

মাধ্যমিক পাশে ভারতীয় রেলে কর্মী নিয়োগ

মাধ্যমিক পাশে ভারতীয় রেলে কর্মী নিয়োগ, শূন্যপদ ৩০১৫ টি
মাধ্যমিক পাশে ভারতীয় রেলে কর্মী নিয়োগ, শূন্যপদ ৩০১৫ টি

বিজ্ঞাপন নং:- 06/2023(Act Apprentice).

পোস্ট তারিখ:- 14/12/2023

কোন সংস্থা নিয়োগ করছে:- Railway Recruitment Cell, West Central Railway

আবেদন শুরু:- 15.12.2023

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:- এখানে একদম অনলাইন পদ্ধতি মাধ্যমে আবেদনটি সম্পূর্ণ করতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীর সমস্ত বৈধ শিক্ষাগত যোগ্যতা নথি, পরিচয় পত্রের নথি, পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নং, ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- সবার আগে ভারতীয় মধ্য পশ্চিম শাখার অফিসিয়াল ওয়েবসাইট www.wcr.indianrailways.gov.in তে ভিজিট করতে হবে। সেখানে New Registration অফসেন এ ক্লিক করে মোবাইল নাম্বার, ইমেল আইডি, নিজের নাম, ছবি, নিজের সই ইত্যাদি দিয়ে রেজিস্ট্রেশন টি সম্পূর্ণ করে নিতে হবে। তারপর রেজিস্ট্রেশন হয়ে গেলে এই ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে Click Here to Login বাটনে ক্লিক করে লগইন করতে হবে। সেখানে আবেদন ফরমটি সমস্ত রকম তথ্য সহযোগে নির্ভুলভাবে পূরণ করে প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর আবেদন মূল্য দিয়ে সাবমিট বাটনে ক্লিক করলে আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

মোট শূন্যপদ:- 3015টি।

কোন কোন পদে নিয়োগ করা হবে:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের বিভিন্ন রকম পদে নিয়োগ দেওয়া হবে। সেগুলি হল:- Carpenter, Computer Operator, Programming Assistant, Electrician, Electronics Mechanic, Plumber, Fitter, Pump Operator Cum Mechanic,Welder ইত্যাদি। এছাড়াও ট্রেড পিছু শূন্যপদ সমন্ধে জানতে হলে অফিশিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নিন।

শিক্ষাগত যোগ্যতা:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের ন্যূনতম 50% নম্বর নিয়ে মাধ্যমিক পাস থাকতে হবে এবং এর পাশাপাশি উপরিউক্ত যেকোনো ITI ট্রেড সার্টিফিকেট থাকতে হবে।

বয়স:- 15 থেকে 24 বছরের মধ্যে যেসব চাকরিপ্রার্থী রয়েছেন, তারা এখানে নির্দ্বিধায় আবেদন জানাতে পারেন। সংরক্ষিত শ্রেণির চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- এখানে রেলওয়ে বোর্ডের নির্দিষ্ট নিয়ম অনুযায়ী প্রার্থীদের মাসিক বৃত্তি দেওয়া হবে। এছাড়াও, কোর্স শেষে দেওয়া হবে সার্টিফিকেট।

প্রার্থী বাছাই পদ্ধতি:- সংশ্লিষ্ট ITI ট্রেডে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে এখানে প্রার্থীদের নির্বাচন করা হবে।

আবেদন মূল্য:- SC,ST,PWD, মহিলা প্রার্থীদের জন্য 36 টাকা এবং অন্যান্য সকল প্রার্থীদের জন্য 136 টাকা আবেদন মূল্য হিসেবে ধার্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ:- 14.01.2024

অফিসিয়াল নোটিশ

অনলাইন আবেদন ও অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন: উচ্চমাধ্যমিক পাশে জেলা সদর দপ্তরে Support Staff নিয়োগ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button