সরকারি চাকরি

রাজ্য পুলিশে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ | Recruitment of Data Entry Operator in State Police

রাজ্য পুলিশে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ: পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে গ্রাজুয়েশন পাস যোগ্যতায় রাজ্য পুলিশে সফটওয়্যার ডেভলপার এবং ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি পরিচালনা করবে পশ্চিমবঙ্গ পুলিশ (WEST BENGAL POLICE)। পশ্চিমবঙ্গের বা ভারতের যে কোন জায়গা থেকে এখানে পুরুষ ও মহিলা উভয়ই চাকরির জন্য আবেদন জানাতে পারে। কিন্তু চাকরিপ্রার্থীকে অবশ্যই একজন ভারতীয় হতে হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের জন্য আজকের এই প্রতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল, যার সাহায্যে আগ্রহী প্রার্থীরা খুব সহজে এখানে আবেদন জানাতে পারে।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

রাজ্য পুলিশে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

রাজ্য পুলিশে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ
রাজ্য পুলিশে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ

পোস্ট তারিখ: 16.01.2024

কোন পদ্ধতিতে আবেদন জানতে হবে: এখানে সম্পূর্ণভাবে অনলাইনে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল আইডি লাগবে। সঙ্গে লাগবে চাকরিপ্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার নথিপত্র।

আবেদন পদ্ধতি: প্রথমে আবেদনকারী প্রার্থীকে পশ্চিমবঙ্গ পুলিশের ওয়েবসাইটে যেতে হবে। তারপর নিজের রেজিস্ট্রেশন করতে হবে, যাবতীয় তথ্যাদি দিয়ে। রেজিস্ট্রেশন হয়ে গেলে লগইন করার পর যে আবেদন পত্রটি খুলবে সেটা মনোযোগ সহকারে পূরণ করতে হবে। তারপর যাবতীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে। আপলোড হয়ে গেলেই তোমার অ্যাপ্লিকেশনটি হয়ে যাবে। এপ্লাই হয়ে যাওয়ার পর যাবতীয় তথ্যাদি প্রিন্ট করে রাখতে হবে। আরেকটি কথা বলে রাখি যে, আবেদন করার আগে অবশ্যই একবার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়ে নেবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষা, অনলাইন টেস্ট, কম্পিউটার টাইপিং টেস্ট এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে নির্বাচন করা হবে। এছাড়াও আরো কিছু বিস্তারিত যদি জানার প্রয়োজন হয়ে থাকে তাহলে অফিসিয়াল বিজ্ঞপ্তি করে নেবেন।

কোন সংস্থা নিয়োগটি করছে: ওয়েস্ট বেঙ্গল পুলিশ (WBP)

মোট শূন্য পদ: এই দুটি পদে আবেদন করার জন্য মোট শূন্য পদ আছে 05 টি

কোন কোন পদে নিয়োগ হবে: সফটওয়্যার ডেভলপার এবং ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হবে।

বেতন : ডাটা এন্ট্রি অপারেটরের ক্ষেত্রে ১৬,০০০ টাকা এবং সফটওয়্যার ডেভলপারের ক্ষেত্রে ৩৩,০০০ টাকা মাসিক বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা: Data Entry Operator পদে আবেদন করার জন্য প্রার্থীদের গ্রাজুয়েশন পাস সহ কম্পিউটার অ্যাপ্লিকেশনে কাজের দক্ষতা থাকতে হবে। Software Developer পদে আবেদন করার জন্য MCA,MSC,IT ইত্যাদি যেকোনো একটি বিষয়ে পাশ থাকতে হবে এবং সেই সঙ্গে কাজের দক্ষতা থাকতে হবে।

বয়স: অফিসিয়াল বিজ্ঞপ্তিতে আবেদনকারীর বয়সসীমা উল্লেখ করা হয়নি।

আবেদন মূল্য: কোন আবেদন মূল্য দিতে হবে না

আবেদনের শেষ তারিখ: 22.01.2024

অফিসিয়াল ওয়েবসাইট

অফিসিয়াল নোটিশ

অনলাইন আবেদন

আরও পড়ুন: ITI পাশে Junior Technician নিয়োগ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button