মাধ্যমিক পাশে ভারতীয় রেলে কর্মী নিয়োগ, শূন্যপদ 5500 টি

মাধ্যমিক পাশে ভারতীয় রেলে কর্মী নিয়োগ: ভারতীয় রেলওয়ের নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ভারতীয় রেলে ৫ হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ বা ভারতের জায়গা থেকে উপযুক্ত যোগ্য পুরুষ ও মহিলা উভয় চাকরিপ্রার্থীরাই এখানে চাকরির জন্য আবেদন জানাতে হবে। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে আবেদন জানতে হবে।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

মাধ্যমিক পাশে ভারতীয় রেলে কর্মী নিয়োগ

মাধ্যমিক পাশে ভারতীয় রেলে কর্মী নিয়োগ, শূন্যপদ 5600 টি
মাধ্যমিক পাশে ভারতীয় রেলে কর্মী নিয়োগ, শূন্যপদ 5600 টি

এই বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- ভারতীয় রেল দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই বিজ্ঞতিটি প্রকাশিত হয়েছে। যেটা আপনাদের সুবিধার জন্যে আপনাদের সামনে তুলে ধরছি। আবেদনের আগে অবশ্যই অফিসিয়াল নোটিশ টি দেখে নিন এবং নিজের দায়িত্বে আবেদন করুন।

বিজ্ঞাপন নং:- 01/2024

পোষ্ট তারিখ:- 20.01.2024

কোন সংস্থা নিয়োগটি করছে:- Indian Railway ।

কোন পদ্ধতিতে আবেদন জানতে হবে:- এখানে সম্পূর্ণ ভাবে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস,পরিচয়পত্রের ডকুমেন্টস, পাসপোর্ট ফটো,মোবাইল নং, ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- সবার আগে ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন করতে হবে। তার পর লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটি পূরণ করতে হবে এবং তার পর প্রয়োজনীয় সমস্ত।ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। শেষে আবেদন মূল্য পেমেন্ট করে ফাইনাল সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হয়ে যাবে।

মোট শূন্যপদ:- 5696টি।

কোন পদে নিয়োগ করা হবে:- Asistant Loco Pilot ।

যোগ্যতা:- আবেদনকারী প্রার্থীকে নূন্যতম মাধ্যমিক পাস থাকতে হবে। এর পাশাপাশি ফিজিক্যাল ফিট থাকতে হবে।

বয়স:- আবেদনকারী চাকরিপ্রার্থীর বয়স 01.01.2024 সর্বোচ্চ 30 বছরের মধ্যে হতে হবে। কিন্তু সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- নিযুক্ত প্রার্থীদের মাসিক 19,000 টাকা বেতন দেওয়া হবে। এর পাশাপাশি ডিএ এবং অন্যান্য ভাতা কেন্দ্রীয় সরকারি হারে দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- এখানে আবেদনকারী প্রার্থীদের CBT পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। পরীক্ষার বিস্তারিত সিলেবাস অফিশিয়াল নোটিশে দেওয়া রয়েছে।

আবেদন মূল্য:- UR,EWS ও OBC শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে 500 টাকা এবং Women,SC,ST,PWD শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে 250 টাকা আবেদন মূল্য ধার্য্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ:- 19.02.2024

অফিসিয়াল নোটিশ

অনলাইন আবেদন

অফিশিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন: মিনিস্ট্রি অফ ডিফেন্সে কর্মী নিয়োগ

Leave a Comment