10th PASS JOB NEWSসরকারি চাকরিসরকারি চাকরির খবর

মিনিস্ট্রি অফ ডিফেন্সে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন

মিনিস্ট্রি অফ ডিফেন্সে কর্মী নিয়োগ: Ministry of Defence এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম মাধ্যমিক পাস যোগ্যতায় 71টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে Defence Ministry of India । পশ্চিমবঙ্গ কিংবা ভারতে যে কোন জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল, যার মাধ্যমে তারা খুব সহজে এখানে আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

মিনিস্ট্রি অফ ডিফেন্সে কর্মী নিয়োগ

এই বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- ভারতীয় ডিফেন্স মিনিস্ট্রির অফিসিয়াল ওয়েবসাইট www.mod.gov.in থেকে প্রকাশিত হয়েছে। যেটা আপনাদের সুবিধার্থে আমরা আপনাদের সামনে বিস্তারিতভাবে তুলে ধরলাম। আবেদন করার আগে অবশ্যই অফিসিয়াল নোটিশটি দেখে নেবেন এবং নিজের দায়িত্বে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- সঠিকভাবে উল্লেখ করা নেই।

পোস্ট তারিখ:- 14.01.2024

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:- এখানে সম্পূর্ণভাবে অফলাইন পদ্ধতির মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতা ডকুমেন্টস্, পরিচয় পত্রের ডকুমেন্টস, কাস্ট সার্টিফিকেট (যদি থাকে), পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নং, ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সবার আগে, এই বিজ্ঞপ্তি যে অফিশিয়াল নোটিশটি রয়েছে, সেটিতে আবেদন ফরম দেওয়া রয়েছে। সেটাকে ডাউনলোড করে প্রিন্ট আউট করে নিতে হবে। তারপর সমস্ত রকম তথ্য দিয়ে নির্ভুলভাবে একদম মনোযোগ সহকারে সেই ফর্মটি ফিলাপ করতে হবে এবং তার ওপরে একটি পাসপোর্ট সাইজের ছবি লাগিয়ে দিতে হবে। দিয়ে প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস গুলির জেরক্স কপি এবং ফিলাপ করা ফর্ম একটি মুখ বন্ধ আমি ভরে নির্দিষ্ট ঠিকানায় সময়ের পূর্বে পাঠিয়ে দিতে হবে।

আবেদনপত্র পাঠানো ঠিকানা:- The Presiding Officer,Civilian Direct Requirement Board,CHQ,ASC Centre (South) – 2 ATC, Atgram Post, Bangalore – 07

কোন কোন পদে নিয়োগ করা হবে:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের মোট 5 ধরনের পদে নিয়োগ করা হবে। সেগুলি হলো –

পদের নামশূন্য পদশিক্ষাগত যোগ্যতা
Cook 3টিমাধ্যমিক পাস
Multi Tasking Stuff (MTS)2টি মাধ্যমিক পাস
Cleaner 4টি মাধ্যমিক পাস
Fireman30টিউচ্চ মাধ্যমিক পাস
Civilian Motor Driver (Ordinary Grade)30টি শূন্যপদমাধ্যমিক পাস সহ ভারী যানবাহন চালানোর অভিজ্ঞতা থাকতে হবে

বয়স: উপরে উল্লেখিত সমস্ত পদের ক্ষেত্রে আবেদনকারীর বয়স ১৮ বছর থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- লিখিত পরীক্ষায় এবং স্কিল টেস্টের মাধ্যমে এখানে প্রার্থীদের নির্বাচিত করা হবে। পরীক্ষার বিস্তারিত সিলেবাস অফিশিয়াল নোটিশে দেওয়া রয়েছে।

আবেদন মূল্য:– কোনো রকম আবেদনমূল্য চাওয়া হয়নি উপরিউক্ত সমস্ত পদগুলিতে আবেদনের জন্য।

আবেদনের শেষ তারিখ:- 02.02.2024

অফিসিয়াল নোটিশ

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন: মাধ্যমিক পাশে রাজ্যে খাদ্য দপ্তরে কর্মী নিয়োগ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button