পাবলিক সার্ভিস কমিশনে চাকরি, উচ্চ মাধ্যমিক পাশে

উচ্চ মাধ্যমিক পাশে পাবলিক সার্ভিস কমিশনে চাকরি:- West Bengal Public Service Commission এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় 22টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। পশ্চিমবঙ্গের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের প্রতিবেদনের উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

পাবলিক সার্ভিস কমিশনে চাকরি

উচ্চ মাধ্যমিক পাশে পাবলিক সার্ভিস কমিশনে চাকরি
উচ্চ মাধ্যমিক পাশে পাবলিক সার্ভিস কমিশনে চাকরি

এই বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই চাকরির বিজ্ঞতিটি প্রকাশিত হয়েছে, যেটা আপনাদের সুবিদার্থে আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরলাম।

বিজ্ঞাপন নং:- 03/2024

পোষ্ট তারিখ:– 01.02.2024

কোন সংস্থা নিয়োগটি করছে:- Public Service Commission of West Bengal

আবেদন শুরু:- 06.02.2024

কোন পদ্ধতিতে আবেদন জানতে হবে:- এখানে সম্পূর্ণ ভাবে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, পরিচয়পত্রের ডকুমেন্টস, পাসপোর্ট সাইজের ছবি,মোবাইল নং, ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদনের জন্য সবার আগে চাকরিপ্রার্থীদের WBPSC এর ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশনটি সম্পূর্ণ করতে হবে। তার পর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন ফর্মটি সমস্ত রকম তথ্য সহযোগে পূরণ করতে হবে এবং তারপর প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। শেষে আবেদন মূল্য পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

মোট শূন্যপদ:- 22টি

কোন পদে নিয়োগ করা হবে:– Lab Assistant

যোগ্যতা:- এই পদে আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বিজ্ঞান নিয়ে স্নাতক পাস যোগ্যতা থাকতে হবে । কিন্তু এর পাশাপাশি উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরাও এখানে আবেদন যোগ্য। সেক্ষেত্রে সাইন্টিফিক ল্যাবরেটরীতে এক বছরের জন্য অ্যানালিটিক্যাল কাজের সঙ্গে যুক্ত থাকার অভিজ্ঞতা থাকতে হবে। এর পাশাপাশি চাকরিপ্রার্থীদের বাংলা ভাষা ভালোভাবে লিখতে, পড়তে এবং বলতে প্রয়োজন হবে।

বয়স:- এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স সর্বোচ্চ 40 বছরের মধ্যে হতে হবে। কিন্তু যোগ্য ও অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়সের কোনরকম বাধা থাকবে না, বিজ্ঞপ্তিতে সেটাই বলা হয়েছে স্পষ্টভাবে।

বেতন:- এই পদে নিযুক্ত প্রার্থীদের ক্ষেত্রে 2019 সালের রোপা আইন অনুযায়ী, প্রথমে বেতন পাবে 22,700 টাকা। যেটা পরবর্তী কালে বেড়ে 58,500 টাকায় পৌঁছবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- এই পদে প্রার্থীদের কিভাবে নিযুক্ত করা হবে, সেটা আবেদনকারীর সংখ্যা হিসেবে বিবেচিত হবে। কমিশন জানিয়েছে যে, আবেদনকারী প্রার্থীদের সংখ্যা যদি কম হয়, তাহলে শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। এবং যদি সংখ্যা অত্যাধিক বেড়ে যায় তাহলে সে ক্ষেত্রে স্ক্রিনিং টেস্টের আয়োজন করা হতে পারে।

আবেদন মূল্য:- SC এবং ST শ্রেণীর চাকরিপ্রার্থীদের বাদে সমস্ত প্রার্থীদের জন্য 110 টাকা আবেদন মূল্য ধার্য্য করা হয়েছে।

আবেদনের শেষ তারিখ:- 27.02.2024

অফিসিয়াল নোটিশ

অফিসিয়াল ওয়েবসাইট ও অনলাইন আবেদন

আরও পড়ুন:- জাহাজ নির্মাণ কারখানায় কর্মী নিয়োগ, মাধ্যমিক পাস যোগ্যতায় আবেদন

Leave a Comment