পশ্চিমবঙ্গ সরকারের রাজ্য পুলিশে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি,202 টি থানায় SI নিয়োগ

পশ্চিমবঙ্গ সরকারের রাজ্য পুলিশে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি:- পশ্চিমবঙ্গ সরকারের তরফে রাজ্য পুলিশে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে মোট 529টি শূন্যপদে 202টি থানায় নিয়োগ করা হবে। রাজ্য পুলিশের সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের জন্য শূন্যপদের সংখ্যাটা় ছিল অনেকটা বেশি, তবে বর্তমানে রাজ্য পুলিশের যে সংখ্যক পদে নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, তার দ্বিগুণ সেনাপতি নিয়োগের কথা ছিল পূর্ববর্তী সময়ে।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

পশ্চিমবঙ্গ সরকারের রাজ্য পুলিশে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

পশ্চিমবঙ্গ সরকারের রাজ্য পুলিশে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি
পশ্চিমবঙ্গ সরকারের রাজ্য পুলিশে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

পশ্চিমবঙ্গ সরকারের রাজ্য পুলিশে 202টি থানায় SI নিয়োগ

নবান্ন সূত্রে জানা গেছে যে, রাজ্যের বিভিন্ন থানায় সাব ইন্সপেক্টর নিয়োগের জন্য 1058টি নতুন শূন্য পদ তৈরি করার প্রস্তাব জমা পড়েছিল। কিন্তু, এ বিষয়ে আলোচনার পর রাজ্য সরকার মোট 539টি নতুন শূন্যপদ তৈরি করে সেগুলিতে সাব ইন্সপেক্টর নিয়োগ করার প্রস্তাব জমা পড়েছিল। তবে, এই বিষয়ে আলোচনার পর রাজ্য পর রাজ্য সরকার মোট 529টি নতুন শূন্যপদ তৈরি করে সেগুলিকে সাব ইন্সপেক্টর নিয়োগ করার জন্য অনুমোদন দেওয়া হয়েছে এবং সেই মতো বৃহস্পতিবার এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।এবার এই নিয়ে আর কিছু বিস্তারিত ভাবে তুলে ধরলাম।

কোন থানায় কতজন কর্মী নিয়োগ হবে?

সাধারণ থানা:- রাজ্যের সাধারণ থানাগুলির জন্য এখানে সবচেয়ে বেশি শূন্যপদ ছিল, যেখানে মোট 127টি থানার জন্য শূন্যপদ রাখা হয়েছে 323টি। অর্থাৎ, মোট 529 জন সাব ইন্সপেক্টর এর মধ্যে 353 জন কে সাধারণ থানায় নিয়োগ করা হবে।

সাইবার ক্রাইম থানা:- রাজ্যের 35টি সাইবার ক্রাইম থানার জন্য বরাদ্দ থাকছে 125টি সাব ইন্সপেক্টর পদ।

বড়ো থানা:- মোট 40টি বড়ো থানায় 51 জন সাব ইন্সপেক্টর কে নিয়োগ করা হবে। চাকরিপ্রার্থীকে বর্তমানে এই অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ পাওয়ার পর নিয়োগ প্রক্রিয়া দ্রুত শুরু হওয়ার জন্য অপেক্ষায় রয়েছেন।

আরও পড়ুন:- প্রাথমিক শিক্ষা পরিষদে কর্মী নিয়োগের প্যানেল প্রকাশ করল পর্ষদ , জানুন বিস্তারিত

Leave a Comment