ভারতীয় নৌ সেনায় কর্মী নিয়োগ, শূন্যপদ 254টি

ভারতীয় নৌ সেনায় কর্মী নিয়োগ:- Indian Navy (ভারতীয় নৌ সেনা) এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম গ্র্যাজুয়েশন পাস যোগ্যতায় 254টি শূন্যপদে 14 বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে The Indian Navy । পশ্চিমবঙ্গ বা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য পুরুষ ও মহিলা উভয় চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরির করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

ভারতীয় নৌ সেনায় কর্মী নিয়োগ, শূন্যপদ 254টি

ভারতীয় নৌ সেনায় কর্মী নিয়োগ
ভারতীয় নৌ সেনায় কর্মী নিয়োগ

এই বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- ভারতীয় নৌ সেনার তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। যেটা আপনাদের জন্য আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে তুলে ধরলাম। এখানে আবেদন করার আগে অবশ্যই একবার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নেবেন এবং নিজের দায়িত্বে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- 10701/13/0029/2324

পোষ্ট তারিখ:- 24.02.2024

কোন সংস্থা নিয়োগটি করছে:– Indian National Navy

কোন পদ্ধতিতে আবেদন জানতে হবে:- এখানে সম্পূর্ণ ভাবে অনলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীদের আবেদন জানতে হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, পরিচয়পত্রের ডকুমেন্টস,পাসপোর্ট সাইজের ছবি,মোবাইল নং,ইমেইল আইডি ইত্যাদি।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের সবার আগে Indian Navy এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে। তার পর সেখানে নিজের যাবতীয় সমস্ত তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। সেটা হয়ে গেলে একটা ইউজার আইডি ও পাসওয়ার্ড পাওয়া যাবে রেজিস্টার মোবাইল নং ও ইমেইল আইডি তে। তারপর সেটা দিয়ে লগইন করে সমস্ত রকম তথ্য সহযোগে আবেদন ফর্মটি পুরন করতে হবে। দিয়ে প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

মোট শূন্যপদ:- 254টি

কোন কোন পদে নিয়োগ করা হইবে:- এখানে আবেদনকারী প্রার্থীদের মোট 10 ধরনের পদে নিয়োগ করা হবে । সেগুলি হলো –

1.General Service {GS(X)} – 50টি শূন্যপদ

2.Pilot – 20টি শূন্যপদ

3.Naval Air Operations Officer – 18টি শূন্যপদ

4.Air Traffic Controller (ATC) – 8টি শূন্যপদ

5.Logistics – 30টি শূন্যপদ

6.Naval Armament Inspector Cadre (NAIC) – 10টি শূন্যপদ

7.Education – 18টি শূন্যপদ

8.Engineering Branch (General Service) – 30টি শূন্যপদ

9.Electrical Branch – 50টি শূন্যপদ

10.Naval Constructor – 20টি শূন্যপদ

যোগ্যতা:- উপরে উল্লেখিত প্রতিটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা ভিন্ন ভিন্ন রকমের রয়েছে। মোটামুটি গ্র্যাজুয়েশন পাস থেকে এখানে আবেদন করা যায়।

বয়স:- অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে আবেদনকারী প্রার্থীদের বয়স 18 থেকে 24 বছরের মধ্যে হতে হবে। প্রার্থীদের জন্ম তারিখ হতে হবে 02.01.2000 থেকে 01.07.2005 এর মধ্যে।

বেতন:- এখানে নিযুক্ত প্রার্থীদের মাসিক 56,100 টাকা বেতন বাবত দেওয়া হবে।

আবেদন শুরু:- 24.02.2024

প্রার্থী বাছাই পদ্ধতি:- এখানে লিখিত পরীক্ষা (SSB) স্টেজ 1 এবং স্টেজ 2 এবং মেডিক্যাল টেস্টের মাধ্যমে প্রার্থীদের নির্বাচিত করা হবে। টেস্টের সিলেবাস জানা হবে www joinindiannavy.gov.in এই ওয়েবসাইট থেকে।

নিয়োগের সময়সীমা:- 14 বছর

আবেদন মূল্য:- চাকরিপ্রার্থীদের এখানে কোনো রকম আবেদন মূল্য লাগবে না।

আবেদনের শেষ তারিখ:- 10.03.2024

অফিসিয়াল নোটিশ

অনলাইন আবেদন

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন:- দামোদর ভ্যালি কর্পোরেশনে কর্মী নিয়োগ । DVC Job Recruitment

Leave a Comment