রাজ্য স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ, স্টাফ নার্স সহ বিভিন্ন পদে আবেদন

স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ:- রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম গ্রাজুয়েশন পাস যোগ্যতায় 36টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে Health & Family Welfare Department, Government of West Bengal । পশ্চিমবঙ্গের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরি প্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া রইল। যার মাধ্যমে তারা খুব সহজে এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Job News
Join Our Facebook Group

স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ
স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

এই চাকরি বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এই চাকরি বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। যেটা আমরা আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অবশ্যই একবার অফিসের নোটিশ টা দেখে নেবেন এবং নিজে দায়িত্ব সহকারে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- 1284

পোস্ট তারিখ:- 12.03.2024

কোন সংস্থা নিয়োগটি করছে:- Health & Family Welfare Department, Govt of W.B

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:- এখানে চাকরি প্রার্থীদের সম্পূর্ণভাবে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, পরিচয়পত্রের ডকুমেন্টস, পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নং, ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদন করার জন্য সবার আগে পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে ও লগইন হয়ে গেলে আবেদন ফরমটি সমস্ত রকম তথ্য সহকারে একদম নির্ভুলভাবে পূরণ করতে হবে। দিয়ে প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে ও আবেদন মূল্য পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি সম্পূর্ণ হবে।

মোট শুন্যপদ:- 36টি

কোন কোন পদে নিয়োগ করা হবে:- এখানে আবেদনকারী প্রার্থীদের বিভিন্ন ধরণের পদে নিয়োগ করা হবে। সেগুলি হলো –

1.Medical Officer (Blood Service)
2.General Duty Medical Officer – FRU
3.Medical Officer -RKSK
4.Medical Social Worker – Child Health – NRU
5.Staff Nurse – NUHM
6.Community Health Assistant (Urban) (Only Female Candidate)
7.Clinical Psycologist – NMHP
8.Senior Tuberculosis Laboratory Supervisor (STLS) – NTEP
9.Programme Assistant
10.Multi Rehabilitation Worker
11.Counselor (Blood Bank)
12.Pharmacist – NUHM
13.Counselor,NPCB & VI এবং
14.Counsellor (IRCTC) – Program Head – NACP

যোগ্যতা:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের D.Pharma,MBBS,B.Sc,ANM,GNM,Graduation পাস থাকতে হবে। এছাড়া বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশটি দেখে নিতে পারেন।

বয়স:- আবেদনকারী চাকরিপ্রার্থীদের বয়স এখানে 18 থেকে 67 বছরের মধ্যে হতে হবে। কিন্তু, সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- পদ অনুসারে বেতনের তারতম্য রয়েছে প্রতিটি ক্ষেত্রে। কোন পদে কি রকম বেতন ক্রম রয়েছে সেটা বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ দেখে নিন।

প্রার্থী বাছাই পদ্ধতি:- এখানে আবেদনকারী প্রার্থীদের কোনো রকম লিখিত পরীক্ষা বা কম্পিউটার ভিত্তিক পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নির্বাচন করা হবে।

আবেদন মূল্য:- General শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে 100 টাকা এবং SC, ST, OBC, PWBD শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে 50 টাকা আবেদন মূল্য ধার্য্য করা হয়েছে।

অনলাইন আবেদন

অফিসিয়াল ওয়েবসাইট

আরও পড়ুন:- ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ, উচ্চ মাধ্যমিক পাশে

Leave a Comment