গ্রাম পঞ্চায়েত কর্মী নিয়োগ, শূন্যপদ ৬৫৭০ টি

গ্রাম পঞ্চায়েত কর্মী নিয়োগ: গ্রাম পঞ্চায়েতের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, একাউন্টেন্ট কাম আইটি অ্যাসিস্ট্যান্ট সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে । পুরুষ ও মহিলা উভয় প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। গত ফেব্রুয়ারি মাসে যে পঞ্চায়েতে ৬,৫৫২ টি শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল সামনে তার পরীক্ষা। ইতিমধ্যে তার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, বয়স সীমা আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সমস্ত কিছু তথ্য অফিসিয়াল নোটিফিকেশন সহ নিচে আলোচনা করা হলো।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

গ্রাম পঞ্চায়েত কর্মী নিয়োগ

গ্রাম পঞ্চায়েত কর্মী নিয়োগ, শূন্যপদ ৬,৫৭০ টি
গ্রাম পঞ্চায়েত কর্মী নিয়োগ

পোস্ট তারিখ– ০২.০২.২০২৪

কোন পদ্ধতিতে আবেদন করা যাবে– এখানে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে আবেদনের জন্য প্রার্থীদের ইমেল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থী সমস্ত যোগ্যতা ডকুমেন্টস।

কিভাবে আবেদন করবেন– প্রার্থীদের প্রথমে Rural Development Government of West Bengal এর অফিসিয়ালে যেতে হবে। তারপর হোম পেজের পঞ্চায়েত রিক্রুটমেন্ট অপশনে ক্লিক করে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে প্রার্থী সমস্ত যোগ্যতার ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটিকে সম্পন্ন করতে হবে। আবেদন শেষে একটি হার্ডকপি নিজের কাছে সংরক্ষণ করে রেখে দিতে হবে।

শিক্ষাগত যোগ্যতা– এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের কম্পিউটার সাইন্স অথবা কম্পিউটার অ্যাপ্লিকেশন বা গ্রাজুয়েশন এ পাস থাকতে হবে। এছাড়া সোশ্যাল ওয়ার্ক, রুরাল ডেভেলপমেন্ট এ কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

আরও পড়ুন: ডাটা এন্ট্রি অপারেটর সহ বিভিন্ন পদে আবেদন

বয়স– ০১.০১.২০২৪ তারিখ অনুযায়ী আবেদনকারীর বয়সসীমা ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

বেতন– পে লেভেল অনুযায়ী নির্দিষ্ট হারে বেতন দেওয়া হবে।

পদের নাম: এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট, গ্রাম পঞ্চায়েত কর্মী, একাউন্টস ক্লার্ক, ডাটা এন্ট্রি অপারেটর, সহায়ক, ক্লার্ক কাম টাইপিস্ট, অ্যাসিস্ট্যান্ট ক্যাশিয়ার, জেলা পরিষদের ডাটা এন্ট্রি অপারেটর, গ্রুপ ডি, লোয়ার ডিভিশন ক্লার্ক, স্টেনোগ্রাফার সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

প্রার্থী বাছাই– প্রার্থীদের প্রথমে জেনারেল অ্যাওয়ারনেস, জেনারেল নলেজ, রিজনিং এবং ইংরাজির ওপর লিখিত পরীক্ষা নেওয়া হবে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে ডাটা এন্ট্রি অপারেটরের জন্য টাইপিং টেস্ট, স্টেনোগ্রাফারের জন্য স্টেনোগ্রাফি টেস্ট নেওয়া হবে। তারপর প্রার্থীদের ইন্টারভিউ এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।

জাতীয়তা– প্রার্থীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে

আবেদনের শেষ তারিখ– অফিসিয়াল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা নেই।

অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

অফিশিয়াল পিডিএফ- Click Here

অনলাইনে আবেদন লিংক: Click Here

আরও পড়ুন: প্রধানমন্ত্রী আবাস যোজনা ২০২৪

Leave a Comment