কৃষি দপ্তরে কর্মী নিয়োগ, গ্রাজুয়েশন পাশে আবেদন করুন

কৃষি দপ্তরে কর্মী নিয়োগ: ভারতীয় কৃষি বিভাগের তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে নূন্যতম গ্র্যাজুয়েশন পাস যোগ্যতায় কৃষি দপ্তরে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে Ministry of Agriculture and Farmers Welfare, Government of India । পশ্চিমবঙ্গ বা ভারতের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারে। সুতরাং,যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দেওয়া হলো, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

কৃষি দপ্তরে কর্মী নিয়োগ

কৃষি দপ্তরে কর্মী নিয়োগ, গ্রাজুয়েশন পাশে আবেদন করুন
কৃষি দপ্তরে কর্মী নিয়োগ, গ্রাজুয়েশন পাশে আবেদন করুন

এই চাকরির বিজ্ঞপ্তিটি কোথা থেকে প্রকাশিত হয়েছে:- Ministry of Agriculture and Farmers Welfare, Government of India এর তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই চাকরির বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন জানানোর আগে অব্যশই একবার অফিসিয়াল নোটিশটি দেখে নেবেন এবং নিজের দায়িত্বে আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- 12-2/2024-M&T(Admin) (E 128690)

পোস্ট তারিখ:- 01.04.2024

নিয়োগকারী সংস্থা:- Ministry of Agriculture and Farmers Welfare.

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:- এখানে সম্পূর্ণ ভাবে চাকরিপ্রার্থীদের অফলাইনের মাধ্যমে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস,পরিচয়পত্রের ডকুমেন্টস,পাসপোর্ট সাইজের ছবি,মোবাইল নং,ইমেইল আইডি ইত্যাদি লাগবে।

আবেদন পদ্ধতি:- এখানে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সবার আগে এই নিয়োগের যে অফিসিয়াল নোটিশ রয়েছে, সেটা থেকে আবেদন ফর্মটি প্রিন্ট করিয়ে নিতে হবে। তারপর সেটিকে ফিলাপ করে ,এর সঙ্গে প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস এর জেরক্স কপি একটি মুখবন্ধ খামে ভরে উল্লেখিত ঠিকানায় সময়ের পূর্বে পাঠিয়ে দিতে হবে।

আরও পড়ুন: ৩৭১২ টি শূন্যপদে SSC তে কর্মী নিয়োগ

আবেদন পাঠানোর ঠিকানা:- The Director, Central Farm Machinary Training and Testing Institute, Tractor Nagar, P.O-Budni,Pin – 466445 (Madhya Pradesh).

মোট শূন্যপদ:- 01টি

কোন পদে নিয়োগ করা হবে:- Agriculture Engineer

যোগ্যতা:- এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের Agriculture Engineer বা Mechanical Engineer নিয়ে ব্যাচেলর ডিগ্রী পাস থাকতে হবে। এছাড়াও এর পাশাপাশি প্রার্থীকে অন্ততপক্ষে 2 বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয় বলে জানানো হয়েছে অফিসিয়াল নোটিশ অনুসারে।

বয়স:- প্রার্থীদের এখানে আবেদন করার জন্য বয়স 56 বছরের মধ্যে হতে হবে। কিন্তু, সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- এই পদে নিযুক্ত প্রার্থীদের মাসিক 44,900 থেকে 1,42,400 টাকা পর্যন্ত দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- এখানে প্রার্থীদের Educational Qualification এবং Work Experience এর ওপর ভিত্তিতে নিয়োগ করা হবে।

আবেদন মূল্য:- এখানে কোনো রকম আবেদন মূল্য লাগবে না চাকরিপ্রার্থীদের।

আবেদনের শেষ তারিখ:- 31.05.2024

অফিসিয়াল নোটিশ : Click Here

আরও পড়ুন: ৬৫৭০ টি শূন্যপদে গ্রাম পঞ্চায়েতে কর্মী নিয়োগ

Leave a Comment