UPSC Results 2024 : বাংলা থেকে কত জন মেধা তালিকায় নাম নথিভুক্ত করল , কে কেমন Rank করলো

UPSC Results 2024: গত মঙ্গলবার প্রকাশিত হলো ভারতের সবথেকে কঠিনতম পরীক্ষাগুলির মধ্যে একটি UPSC 2024 সালের পরীক্ষার ফলাফল। এই পরীক্ষাতে সারা ভারতবর্ষের জুড়ে লক্ষ লক্ষ ছাত্র ছাত্রী অংশগ্রহণ করেছিল। যার মধ্যে শুধুমাত্র 1061 জন শিক্ষার্থীই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবছর। যেটাতে প্রথম স্থান এর অধিকারী হয়েছেন আদিত্য বাস্তব।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

UPSC Results 2024

UPSC Results 2024 : বাংলা থেকে কত জন মেধা তালিকায় নাম নথিভুক্ত করল
UPSC Results 2024

এই পরীক্ষাতে যেহেতু সারাদেশের লক্ষাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে, তার জন্যও পশ্চিমবঙ্গ থেকেও এবারও বেশ কিছু ছাত্রছাত্রী এই পরীক্ষায় অংশগ্রহণ করেছিল, যার মধ্যে মাত্র কিছু জন পরীক্ষার্থী এখানে উত্তীর্ণ হয়েছেন। এই মীরা তালিকায় রাজ্য থেকে নাম লিখিয়েছেন 15 থেকে 16 জন পরীক্ষার্থী।যেহেতু এটি একটি দেশের সবথেকে কঠিনতম পরীক্ষাগুলির মধ্যে অন্যতম, তাই এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পরীক্ষার্থীদের কঠিন পরিশ্রম করতে হয়।

এবছরের মেধা তালিকায় সেরা দশ দিনের মধ্যে রয়েছেন আদিত্য বাস্তব, অনিমেষ প্রধান, ডনুরু অনন্যা রেড্ডি, পিকে সিদ্ধান্ত রামকুমার, রুহানি,সৃষ্টি দাবাস, আনমোল রাঠোর, আশীষ কুমার, নওশীন, ঐশরিয়ান প্রজাপতি। আমাদের এই রাজ্য থেকে যে সকল পরীক্ষার্থী পাঠ করেছেন এ বছরে ইউ পি এস সি তে তাদের মধ্যে 7 জন পরীক্ষার্থী এমনও রয়েছেন যে, তারা বিভিন্ন খ্যাতনামা সরকারি ইউপিএসসি কোচিং সেন্টার থেকে প্রস্তুতি নিয়েছিলেন।

আরও পড়ুন: মাত্র ২২ বছর বয়সেই UPSC জয়ী IAS Officer অনন্যা সিং

এবছর রাজ্য থেকে UPSC পরীক্ষায় মেধা তালিকায় কতজন রয়েছেন ?

এবছরও অন্যান্য অন্যান্য বছরের মত রাজ্য থেকে বেশ কিছু শিক্ষার্থী এই পরীক্ষায় বসেছিলেন। তাদের মধ্যে সবাই তো পাশ করতে পারবে না এটা তো স্বাভাবিক কথা। মাত্র গুটিকয়েক পরীক্ষার্থী এই পরীক্ষায় মেধা তালিকায় নাম লেখাতে পেরেছেন। এবছর পশ্চিমবঙ্গে 15 বা 16 জন পরীক্ষার্থী এই মেধা তালিকায় নাম লিখিয়েছে, তাদের মধ্যে 7 জন পরীক্ষার্থী ছিলেন বাংলার Satyendranath Tagore Civil Service Centre থেকে। সেই 7জন পরীক্ষার্থী হলো – অঙ্কিতা আগারওয়াল, ব্রততী দত্ত, গৌতম ঠাকুর, অনুশা সরকার, রিমিতা সাহা, পারমিতা মালাকার এবং মোঃ বোরহান জামান।

এ বছর ইউপিএসসি তে যে সকল পরীক্ষার্থী আমাদের রাজ্য থেকে উত্তীর্ণ হয়েছেন তাদের মধ্যে দার্জিলিং জেলার জয়শ্রী প্রধান এই পরীক্ষাতে 52 নং র‍্যাঙ্ক করে তাক লাগিয়ে দিয়েছেন সবাইকে। সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস সেন্টার থেকে প্রস্তুতি নিয়ে পরীক্ষাতে বসা সাতজনের মধ্যে জয়শ্রী প্রধান অর্জন করেছে 52 নং র‍্যাঙ্ক, অঙ্কিতা আগরওয়াল 297, ব্রততী দত্ত 386, গৌতম ঠাকুর 391, অনুশা সরকার 426, রিমিতা সাহা 566, পরিমিতা মালাকার 812 এবং মোহাম্মদ বুরহান জামান 822 নং র‍্যাঙ্ক অর্জন করেছে।

রাজ্য থেকে উত্তীণ হওয়া পরীক্ষার্থীরা কে কোন বিষয় নিয়ে পড়াশোনা করেছিলেন ?

অঙ্কিতা আগরওয়াল B.E পাস করেছিলেন কর্নাটক ইউনিভার্সিটি থেকে। ব্রততী দত্ত ভুবনেশ্বরের উড়িষ্যায় ইউনিভার্সিটি অফ এগ্রিকালচার এন্ড টেকনোলজি থেকে মাস্টার ডিগ্রী অর্জন করেছিলেন। গৌতম ঠাকুর জে এন ইউ থেকে ইন্টারন্যাশনাল রিলেশনশিপ নিয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেছিলেন। অনুশা সরকার লেডি বেব্রন কলেজ থেকে ভূগোল নিয়ে স্নাতক পাস করেছিলেন। রিমিতা সাহা আইআইটি দুর্গাপুর থেকে বিটের ডিগ্রী অর্জন করেন এবং তিনি স্বর্ণপদকও পেয়েছিলেন। পারমিতা মালাকার কলকাতা বিশ্ববিদ্যালয়ের সেট আনন্দরাম জয়পুরিয়া কলেজ থেকে পদার্থবিদ্যা নিয়ে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেছেন। মোহাম্মদ বুরহান জামান শিবপুরে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেক ইঞ্জিনিয়ারিং ফাইন্ড টেকনোলজি ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেক ইঞ্জিনিয়ারিং সাইন্স টেকনোলজি থেকে, Earspace Engineer ডিগ্রী লাভ করেন। যার মধ্যে রাজ্য থেকে দার্জিলিং জেলার মেয়ে জয়শ্রী প্রধান 52 নং র‍্যাঙ্ক করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন এবং তাকে অভিবাদন জানানোর জন্য দার্জিলিং জেলার পুলিশ ও রাজ্য পুলিশ তার কাছে গিয়েছিলেন।

আরও পড়ুন: গ্রাম পঞ্চায়েত পরীক্ষা প্রস্তুতি কিভাবে নেবেন

Leave a Comment