DRDO তে কর্মী নিয়োগ, ন্যূনতম যোগ্যতা গ্রাজুয়েশন পাস | | DRDO Recruitment 2024

DRDO তে কর্মী নিয়োগ: Defence Research and Development Organisation এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ন্যূনতম গ্রাজুয়েশন পাশ যোগ্যতায় ৯০০০ টাকা মাসিক বেতনে ডিপ্লোমা আপ্রেন্টিস এবং গ্রাজুয়েট আপ্রেন্টিসের বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ কিংবা ভারতের যেকোনো জায়গা থেকে আবেদন করতে পারবেন যে কোন প্রার্থী। পুরুষ কিংবা মহিলা উভয়প্রার্থী এই চাকরির জন্য আবেদন করতে পারবেন কিন্তু প্রার্থীকে হতে হবে ভারতীয় নাগরিক। যে সমস্ত প্রার্থীরা এই চাকরিতে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা নিচের তথ্যগুলি পড়ে আবেদন করতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

DRDO তে কর্মী নিয়োগ

DRDO তে কর্মী নিয়োগ, ন্যূনতম যোগ্যতা গ্রাজুয়েশন পাস
DRDO তে কর্মী নিয়োগ, ন্যূনতম যোগ্যতা গ্রাজুয়েশন পাস

পোস্ট তারিখ:- ২৩.০৪.২০২৪

বিজ্ঞাপন নাম্বার:- F.No.5(2)/2023-Rectt-II

কি পদ্ধতিতে আবেদন করবেন:- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস

কিভাবে আবেদন করবেন:- সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে, আবেদনের জন্য প্রার্থীর বৈধ ইমেইল আইডি এবং মোবাইল নাম্বার থাকতে হবে এবং তার সঙ্গে থাকতে হবে প্রার্থীর সমস্ত যোগ্যতার ডকুমেন্টস, প্রথমে প্রার্থীদের DRDO এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন হলে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। লগইন করার পর নির্দিষ্ট আবেদন পত্র পূরণ করে তার সঙ্গে প্রার্থীর সমস্ত যোগ্যতা ডকুমেন্টস এবং পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করে অনলাইনে পেমেন্ট করে আবেদন প্রক্রিয়াটিকে সম্পন্ন করতে হবে। অথবা প্রার্থীরা ইমেইল আইডির মাধ্যমে আবেদনপত্র পাঠাতে পারেন।আবেদনের শেষ তারিখ ১৫.০৫.২০২৪।

আবেদনপত্র পাঠানোর জন্য ইমেইল আইডি : hrd.inmas@gov.in

আরও পড়ুন: কেরালা পাবলিক সার্ভিস কমিশনে কর্মী নিয়োগ

প্রার্থী বাছাই পদ্ধতি:- প্রার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হবে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে একটি মেরিট লিস্ট প্রকাশ করা হবে তারপর ডকুমেন্ট ভেরিফিকেশন এবং ইন্টারভিউ এর মাধ্যমে নির্বাচন করা হবে।

কোন সংস্থা নিয়োগ করছে:- Defence Research and Development Organisation (DRDO)

পদের নাম:- কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজি, বি ফার্মা সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

বেতন:- ডিপ্লোমা আপ্রেন্টিস প্রার্থীদের ক্ষেত্রে মাসিক বেতন ৮০০০ টাকা এবং গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস প্রার্থীদের ক্ষেত্রে মাসিক বেতন ৯০০০ টাকা।

কাজের স্থান:- ভারতের যেকোনো জায়গায় নিয়োগ করে নেওয়া হবে

শূন্যপদ:- সব কয়টি পদ মিলিয়ে মোট শূন্যপদ আছে ৩৮ টি।

শিক্ষাগত যোগ্যতা:- ডিপ্লোমা অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এবং ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এ পাস থাকতে হবে। গ্রাজুয়েট অ্যাপ্রেন্টিস প্রার্থীদের ক্ষেত্রে বায়োলজি, রসায়ন, পদার্থবিদ্যা অথবা অংকেতে গ্রাজুয়েশন পাস হতে হবে। আরো বিস্তারিত জানতে নিচের অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

জাতীয়তা:- অবশ্যই ভারতীয় হতে হবে

আবেদন মূল্য:- অফিসিয়াল ওয়েবসাইটে আবেদনমুল্য সম্পর্কে কোন উল্লেখ করা হয়নি।

আবেদনের শেষ তারিখ:- ১৫.০৫.২০২৪

অফিশিয়াল ওয়েবসাইট:- Click Here

অফিশিয়াল নোটিশ:- Click Here

আরও পড়ুন: পোস্ট অফিসে কর্মী নিয়োগ

Leave a Comment