মৎস্য দপ্তরে কর্মী নিয়োগ, মাসিক বেতন ২৭০০০ টাকা | AFO Fishery Recruitment 2024

মৎস্য দপ্তরে কর্মী নিয়োগ: পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে নতুন একটি চাকরি বিজ্ঞপ্তি বেরিয়েছে, যেখানে বলা হয়েছে ন্যূনতম স্নাতক পাস যোগ্যতায় 81টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগটি পরিচালনা করবে West Bengal Public Service Commission । পশ্চিমবঙ্গের যেকোনো জায়গা থেকে উপযুক্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন। সুতরাং, যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক বা আগ্রহী, তাদের জন্য আমাদের আজকের এই প্রতিবেদনে উক্ত নিয়োগ বিস্তারিত তথ্য দেওয়া রইল, যার মাধ্যমে তারা খুব সহজেই এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারেন।

Join Our WhatsApp Group
Join Our Telegram channel
Visit Exam Preparation
Join Our Facebook Group

মৎস্য দপ্তরে কর্মী নিয়োগ

মৎস্য দপ্তরে কর্মী নিয়োগ, মাসিক বেতন ২৭০০০ টাকা | AFO Recruitment
মৎস্য দপ্তরে কর্মী নিয়োগ

এই চাকরির বিজ্ঞপ্তি দিয়ে কোথা থেকে প্রকাশিত হয়েছে:- পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে এই চাকরি বিজ্ঞপ্তি দিয়ে প্রকাশিত হয়েছে। যেটা আমরা এই প্রতিবেদনীর মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরলাম। এখানে চাকরির জন্য আবেদন করার আগে অবশ্যই একবার অফিসিয়াল নোটিফিকেশনটি দেখে নেবেন এবং নিজের দায়িত্ব আবেদন করবেন।

বিজ্ঞাপন নং:- 07/2024

পোষ্ট তারিখ:- 12.04.2024

নিয়োগকারী সংস্থা:- West Bengal Public Service Commission (WBPSC)

কোন পদ্ধতিতে আবেদন জানাতে হবে:- এখানে চাকরি প্রার্থীদের সম্পূর্ণভাবে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য চাকরি প্রার্থীর সমস্ত রকম শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, পরিচয় পত্রের ডকুমেন্টস, পাসপোর্ট সাইজের ছবি, মোবাইল নং, ইমেল আইডি, কাস্ট সার্টিফিকেট ইত্যাদি লাগবে।

আরও পড়ুন: কেরালা পাবলিক সার্ভিস কমিশনে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি:- এখানে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সবার আগে পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিজের রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে এবং লগইন হয়ে গেলে অ্যাপ্লিকেশন ফর্মটি সমস্ত রকম তথ্য সহযোগে নির্মূল ভাবে পূরণ করতে হবে। দিয়ে প্রয়োজনীয় সমস্ত রকম ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে ও তারপরে আবেদন মূল্য পেমেন্ট করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনটি শেষ হবে।

মোট শূন্যপদ:- 81টি পদ

কোন পদে নিয়োগ করা হবে:- Assistant Fishery Official

শিক্ষাগত যোগ্যতা:- এই পদে আবেদনের জন্য চাকরি প্রার্থীদের Fish & Fisheries বিষয়ে গ্রাজুয়েশন পাস থাকতে হবে এবং এর পাশাপাশি বাংলা ভাষায় জ্ঞান থাকতে হবে। এছাড়াও ভালো সাঁতার কাটতে জানতে হবে।

বয়স:- এখানে আবেদনকারী চাকরিপ্রার্থীদের বয়স চলতি বছর অনুযায়ী 39 বছরের মধ্যে হতে হবে। কিন্তু সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাওয়া যাবে।

বেতন:- এই পদে নিযুক্ত প্রার্থীদের 2019 সালের WBS (ROPA) এর Level 8 অনুযায়ী মাসিক 27000 থেকে 69800 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:- লিখিত পরীক্ষা এবং সেখানে উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউ এর মাধ্যমে এখানে নিয়োগ করা হবে।

আবেদন মূল্য:-GEN,OBC & EWS শ্রেণীর চাকরিপ্রার্থীদের জন্য 160 টাকা আবেদন হিসেবে ধার্য করা হয়েছে। এদের ছাড়া অন্যান্য বাকি চাকরিপ্রার্থীদের কোনো রকম আবেদন মূল্য লাগবে না।

আবেদনের শেষ তারিখ:- 13.05.2024

অফিসিয়াল নোটিশ : Click Here

অফিসিয়াল ওয়েবসাইট : Click Here

আরও পড়ুন: ভারতীয় রেলে গ্রুপ ডি নিয়োগ

Leave a Comment